thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

অবসরের ঘোষণা ক্যালিসের

২০১৩ ডিসেম্বর ২৫ ১৮:০৯:২০
অবসরের ঘোষণা ক্যালিসের

দ্য রিপোর্ট ডেস্ক : টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস। ভারতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের পর সরে দাঁড়াবেন বলে জানিয়েছেন এই অলরাউন্ডার।

গত কয়েক বছর ধরে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে ধারাবাহিক টেস্ট ক্রিকেটার তিনি। ক্যারিয়ারে ক্যালিস খেলেছেন সাবেক বেশ কয়েকজন গ্রেটদের সঙ্গে। তারা হচ্ছেন অ্যালান ডোল্যান্ড, গ্যারি কারস্টেন ও শন পোলক।

দীর্ঘ ক্যারিয়ারে তার ব্যাট থেকে এসেছে ১৩ হাজার রান। আর ২৯২টি উইকেট পেয়েছেন ক্যালিস।বিশ্ব টেস্ট ক্রিকেটে খুব কার্যকরী একজন ক্রিকেটার হচ্ছেন তিনি। বিশ্ব ক্রিকেটে তার শূন্যতা পূরণ করা নিঃসন্দেহে কঠিন হবে।

অবসর নেয়ার বিষয়ে ক্যালিস বলেছেন, ‘১৮ বছর আগে অভিষেক হওয়ার পর দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে খেলতে পারায় আমি গর্বিত। প্রতিটি মুহূর্তই উপভোগ করেছি। এ মুহূর্তে আমার মনে হচ্ছে, টেস্ট ক্রিকেট থেকে এখনই সরে দাঁড়ানোর ঠিক সময়।’

সফরকারী ভারতের বিপক্ষে বৃহস্পতিবার ডারবানে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে স্বাগতিকর। এটিই হবে সাদা পোশাকে ক্যালিসের শেষ ম্যাচ। সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছে।

টেস্ট থেকে অবসর নেয়ার ঘোষণা দিলেও ওয়ানডেতে খেলবেন ক্যালিস। ২০১৫ সালের বিশ্বকাপে অংশগ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করছেন এই অলরাউন্ডার।

(দ্য রিপোর্ট/সিজি/রাসেল/ডিসেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর