thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

পুলিশি নিয়ন্ত্রণে খালেদা জিয়া

শফিক-মাহবুবকে না, সাংবাদিক নেতাদের হ্যাঁ

২০১৩ ডিসেম্বর ২৬ ০০:০০:৫২
শফিক-মাহবুবকে না, সাংবাদিক নেতাদের হ্যাঁ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অনেকটাই পুলিশি নিয়তন্ত্রণে আছেন। গুলশান বাসভবন ও কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো নেতাকর্মী খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারছেন না।

খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে খালেদা জিয়ার শুভেচ্ছা বিনিময় শেষ হওয়ার পরপরই গুলশানের কার‌্যালয়ে এসেছেন সাংবাদিক নেতারা। প্রথমে পুলিশ বাধা দিলেও পরে তাদের প্রবেশ করতে দেওয়া হয়।

খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় খালেদা জিয়ার সঙ্গে দলের কোনো শীর্ষ নেতা না থাকলেও বুধবার রাত পৌনে ১০টার দিকে কার্যালয়ে আসেন প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাংবাদিক শফিক রেহমান।

এ সময় পু্লিশ তাদের আটকের চেষ্টা করলে পরে তারা কার্যালয়ে না ঢুকে নিজেদের গাড়িতে করে চলে যান।

তারা চলে যাওয়ার পর এখানে আসেন বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ডিইউজের সভাপতি আবদুল হাই শিকদার। প্রথমে তাদের ঢুকতে না দিলেও কিছুক্ষণ পর তারা কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন।

এর কিছুক্ষণ পরজ্যেষ্ঠ সাংবাদিক ড. মাহফুজ উল্লাহ এলে তাকে শুরুতেই কার্যালয়ে প্রবেশ করতে দেয় পুলিশ।

এই প্রতিবেদন লেখা পর‌্যন্ত খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সামনে সন্ধ্যার মতোই অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। উল্লেখিত ব্যক্তিবর্গ ও দায়িত্বরত গণমাধ্যমকর্মী ছাড়া কাউকে ঢুকতে বা প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

খালেদা জিয়া এই মুহূর্তে কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন।

রাত ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, প্রাইমনিউজবিডির প্রধান সম্পাদক এলাহী নেওয়াজ খান সাজু, বিশিষ্ট সাংবাদিক মোস্তফা কামাল মজুমদারসহ মোট ৪ জন খালেদা জিয়ার কার্যালয়ের সামনে আসেন। প্রথমে পুলিশ বাধা দিলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের ভেতরে ঢুকতে দেওয়া হয়।

দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এএস/ডিসেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর