thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

থাইল্যান্ডের বড় জয়ে সেমিতে সিঙ্গাপুর

২০১৫ ফেব্রুয়ারি ০৩ ১৮:৩৬:২২
থাইল্যান্ডের বড় জয়ে সেমিতে সিঙ্গাপুর

দ্য রিপোর্ট প্রতিবেদক : টিম সিঙ্গাপুর তো বটেই; তাদের অল্প-স্বল্প সমর্থকরাও প্রার্থনারত ছিলেন থাইল্যান্ডের জন্য। যেন বড় জয় পায় থাইল্যান্ড। প্রার্থনা অন্য কারও নয়, নিজেদের স্বার্থেই। কারণ অন্তত ২ গোলের ব্যবধানে বাহরাইন হারলে সিঙ্গাপুরের সেমিফাইনাল নিশ্চিত হতো। হয়েছে তাই। কাকতালীয়ভাবে থাইল্যান্ড জিতেছে ৩-০ গোলের ব্যবধানে। এই জয়ে ‘বি’ গ্রুপ থেকে থাইল্যান্ডের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে সিঙ্গাপুরও।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচের ওপর বাংলাদেশও কড়া নজর রেখেছিল। কারণ এই ম্যাচের ফলের ওপর নির্ভর করছিল সেমিফাইনালে কোন দল হবে মামুনুলদের প্রতিপক্ষ। ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেমিফাইনালে লড়াই হবে বাংলাদেশের। শুক্রবার স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ ৬ পয়েন্ট অর্জনকারী থাইল্যান্ড। আর বৃহস্পতিবার সিলেট স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মালয়েশিয়াকে মোকাবেলা করবে সিঙ্গাপুর।

বাহরাইনের আত্মঘাতী গোলের সুযোগে প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল থাইল্যান্ড। অবশ্য দুই দলই কিছুটা ধীরগতিতে খেলা শুরু করেছে। এরপর ধীরে ধীরে আক্রমণে যাওয়ার চেষ্টা করেছে তারা। মাঠে আগা-গোড়া ভাল খেলেই থাইল্যান্ড বড় ব্যবধানের জয় তুলে নিয়েছে।

আক্রমণ শুরু করেছে অবশ্য বাহরাইনই। খেলার ১৯ মিনিটে জসিম আবদুল্লাহর দেওয়া বল গোলপোস্টের কাছে থেকে শট নিয়েছেন অধিনায়ক আতিক মুবারক। তবে থাইল্যান্ডের ডিফেন্ডার সাইপানিয়া তানাকোন কর্নারের বিনিময়ে দলকে বাঁচিয়েছেন। ২৩ মিনিটে বাহরাইনের জসিম আরেকটি সুযোগ মিস করেছেন। এরপরে আর বাহরাইনকে মাঠে খুঁজে পাওয়া যায়নি। শুরু হয়েছে থাইল্যান্ড চমক।

একাধিক সুযোগ বাহরাইন মিস করলেও ৩৫ মিনিটে গোল পেয়ে গিয়েছে থাইল্যান্ড। ফ্রি কিক থেকে ভিরাচার্ত চাওয়াতের শটে বল বাহরাইনের মিডফিল্ডার আব্দুল্লাহ আলীর গায়ে লেগে নিজেদের জালই ভেদ করেছে।

দ্বিতীয়ার্ধে বাহরাইনের ওপর আরও ঝেঁকে বসেছে থাইল্যান্ড। প্রথম ১১ মিনিটের মধ্যে দুই গোল করতে সক্ষম হয়েছে। খেলার ৫৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন পরমপাক পাকর্ন। ৩ মিনিটের ব্যবধানে আরও এগিয়ে গিয়েছে থাইল্যান্ড। খেলার ৫৬ মিনিটে ভিরাচারাত চাওয়াতের বাড়িয়ে দেওয়া বলে অনেকটা দূরপাল্লার শটে প্রতিপক্ষে গোলরক্ষক মাহবুব ইয়াহাকে পরাস্ত করেছেন থাইল্যান্ডের পিমকন জাতুরং।

(দ্য রিপোর্ট/কেআই/এএস/সিজি/এইচ/ফেব্রুয়ারি ০৩, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে