thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯,  ৩০ জিলকদ  ১৪৪৩

এএফসি এগ্রোর আইপিওতে সাড়ে ৫৮ গুণ আবেদন

২০১৩ ডিসেম্বর ২৬ ১৪:১২:৩৯
এএফসি এগ্রোর আইপিওতে সাড়ে ৫৮ গুণ আবেদন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমোদন পাওয়া এএফসি এগ্রো বায়োটেকের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) সাড়ে ৫৮ গুণ আবেদন জমা পড়েছে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১২ কোটি টাকা সংগ্রহ করবে। এর রিপরীতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৬৯১ কোটি ৩৭ লাখ ৪০ হাজার ১০ টাকার আবেদন জমা পড়েছে। নির্ধারিত সীমার চেয়ে যা ৫৭.৬১ শতাংশ বেশি। সাধারণ বিনিয়োগকারীদের কোটায় মোট আবেদন জমা পড়েছে ১০ লাখ ৮২ হাজার ৪৭৮টি।

গত ১৮ ডিসেম্বর পর্যন্ত প্রবাসী বিনিয়োগকারীদের কোটায় ১১ কোটি ৩৯ লাখ ৭০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। অর্থাৎ প্রবাসী এবং সাধারণ বিনিয়োগকারীদের কোটায় মোট ৭০২ কোটি ৭৭ লাখ ১০ হাজার ১০ টাকার আবেদন জমা পড়েছে। নির্ধারিত সীমার চেয়ে ৫৮.৫৬ গুণ বেশি। প্রবাসীরা আবেদন করেছেন ২২ হাজার ৭৯৪টি।

এর আগে গত ৮ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত স্থানীয় বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিও আবেদন সংগ্রহ করা হয়। প্রবাসীদের জন্য এ সুযোগ ছিল ২১ ডিসেম্বর পর্যন্ত।

কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ছেড়েছে। মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে।

চলতি বছরের ৩০ জুন শেষ হওয়া অর্ধবার্ষিক আর্থিক বিবরণী অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় ১.০১ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ ১১.১০ টাকা।

এএফসি এগ্রোর ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং সিগমা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। নিরীক্ষকের দায়িত্ব পালন করছে খান ওয়াহাব শফিক রহমান অ্যান্ড কোং।

(দ্য রিপোর্ট/এইচকে/লতিফ/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর