thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫,  ১৩ রবিউল আউয়াল ১৪৪০

‘ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’ এর আওতায় সেনা মোতায়েন

২০১৩ ডিসেম্বর ২৬ ১৫:৩৯:১৬
‘ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’ এর আওতায় সেনা মোতায়েন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে ‘ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’ এর আওতায় সেনা মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

নির্বাচন কমিশন সচিবালয়ের অনুরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সারাদেশে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনা মোতায়ন করা হয়েছে বলে আইএসপিআরের পক্ষ থেকে জানানো হয়েছে।

আইএসপিআরের বৃহস্পতিবার দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ ডিসেম্বর থেকে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে। সশস্ত্র বাহিনী প্রাথমিকভাবে জেলা পর্যায়ে প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন করবে। পরবর্তী সময়ে প্রয়োজন সাপেক্ষে রিটার্নিং অফিসারের সঙ্গে সমন্বয় করে থানা ও মেট্রোপলিটন এলাকার নোডাল পয়েন্টে দায়িত্ব পালন করবে।

এছাড়াও দেশের গুরুত্বপূর্ণ সড়ক-মহাসড়কে নিরাপদ যান চলাচল ও স্বাভাবিক আইন-শৃঙ্খলা বজায় রাখতে সশস্ত্র বাহিনী নির্বাচন কমিশন ও বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান করবে।

এ লক্ষ্যে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানে সশস্ত্র বাহিনী বিভাগে কেন্দ্রীয় সমন্বয় সেল স্থাপন করা হয়েছে। উক্ত সেল হতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের মাধ্যমে নিয়মিতভাবে সশস্ত্র বাহিনীর কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করা হবে।

(দ্য রিপোর্ট/কেজেএন/এআইএম/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর