thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯,  ৩০ জিলকদ  ১৪৪৩

বিএসইসিকে সিএসইর সংবর্ধনা

২০১৩ ডিসেম্বর ২৬ ১৬:৪০:৩৬
বিএসইসিকে সিএসইর সংবর্ধনা

দ্য রিপোর্ট প্রতিবেদক: ‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হওয়ায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেল ৩টায় সিএসইর চার সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল বিএসইসিকে সংবর্ধনা দেয়।

সিএসইর প্রতিনিধি দলে ছিলেন, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম কে এম মহিউদ্দিন, সহ-সভাপতি এ কে এম শহিদুল্লাহ, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ সাজিদ হোসেন এবং উপ-মহাব্যবস্থাপক গোলাম ফারুক।

সিএসই প্রতিনিধিরা বিএসইসির চেয়ারম্যান খায়রুল হোসেনের সঙ্গে সাক্ষাত করে সংবর্ধনা দেন। এ সময় পুঁজিবাজারের স্বার্থে বিএসইসির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন তারা।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনের (আইওএসসিও) মানদণ্ডের ভিত্তিতে বিএসইসি ‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে।

গত শুক্রবার রাতে স্পেনের মাদ্রিদে অবস্থিত আইওএসসিওর প্রধান কার্যালয় থেকে ক্যাটাগরি পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করা হয়।

এর ফলে বিএসইসি আন্তর্জাতিকভাবে এনফোর্সমেন্টের জন্য বৃহত্তর সহযোগিতা পাবে এবং সহযোগিতা দিতে পারবে। বিএসইসি আইওএসসিওর বিভিন্ন নেতৃস্থানীয় পদে নিয়োগ/নির্বাচনের যোগ্যতা অর্জন করবে এবং বিএসইসি আইওএসসিওর নীতিনির্ধারণী কমিটিতে অন্তর্ভুক্তির যোগ্যতা অর্জন করবে।

(দ্য রিপোর্ট/এইচকে/নূরুল/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর