thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫,  ৭ রবিউল আউয়াল ১৪৪০

বৈধ অস্ত্র জমা দেওয়ার নির্দেশ স্থগিত

২০১৩ ডিসেম্বর ২৬ ১৭:৩৮:০৮
বৈধ অস্ত্র জমা দেওয়ার নির্দেশ স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সকল লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জমা দেওয়ার নির্দেশ স্থগিত করেছে সরকার। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

নতুন আদেশে ২৭ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ভোট কেন্দ্র ও তার পাশবর্তী এলাকায় বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

গত ২৩ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশে নির্বাচন উপলক্ষে লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ ২৩ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে নিকটবর্তী থানা বা বৈধ ডিলারের কাছে বাধ্যতামূলকভাবে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

এ আদেশে ২৩ ডিসেম্বরের নির্দেশ স্থগিত করে বলা হয়, যে সব নির্বাচনী এলাকা নির্বাচনের জন্য নির্ধারিত রয়েছে সে সব এলাকায় ২৭ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত লাইসেন্সধারী ব্যক্তিদের ভোট কেন্দ্র ও তার পাশ্ববর্তী এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে চলাচল এবং অস্ত্র প্রদর্শন করা নিষিদ্ধ থাকবে। তবে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেট যে কোনো আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীকে তার আগ্নেয়াস্ত্র জমা দেওয়ার নির্দেশ দিতে পারবেন।

এর আগে ২৩ ডিসেম্বরের আদেশে বলা হয়েছিলো, বৈধ অস্ত্র ও গোলাবারুদ আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত জমা থাকবে।

প্রসঙ্গত, আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এসকে/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর