thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

‘ভদ্রতাকে দুর্বলতা ভাবলে তারা ভুল করবে’

২০১৩ অক্টোবর ২৭ ১৪:৩৪:১৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
‘ভদ্রতাকে দুর্বলতা ভাবলে তারা ভুল করবে’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিরোধী দলের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকার আন্তরিকতা ও ভদ্রতা দেখাচ্ছে, এটাকে দুর্বলতা ভাবলে তারা ভুল করবেন। তারা চাঁদের জগতে মোমের পুতুল হয়ে বাস করছেন বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

সচিবালয়ে মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি পর্যালোচনায় আয়োজিত বৈঠক শেষে যোগাযোগমন্ত্রী রবিবার এ কথা বলেন।

ফোন করে প্রধানমন্ত্রীর সংলাপের প্রস্তাবের পর ‘বল’ এখন বিরোধীদলীয় নেতার কোর্টে- মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আশা করি তিনি ইতিবাচক সাড়া দেবেন।

তিনি বলেন, ‘সরকারের উপর রাগ করে বিরোধীদল হরতালের মাধ্যমে ১৬ কোটি মানুষকে শাস্তি দিচ্ছে। আমরা জনগণের জন্য রাজনীতি করি, জনগণকে কষ্ট দিলে তা জনস্বার্থে আন্দোলন হতে পারে না। দুই নেত্রীর টেলিফোন আলাপে আতঙ্কিত ও উদ্বিগ্ন জনগণ স্বস্তি পেয়েছে। কিন্তু হরতাল প্রত্যাহার না করায় স্বস্তির হাসি হারিয়ে গেছে।’

প্রধানমন্ত্রীর প্রস্তাব অনুযায়ী সংলাপে বসলে জনগণ একে স্বাগত জানাতো। কিন্তু বেগম জিয়া সেটা বুঝলেন না। আশা করি তিনি অচিরেই তা বুঝবেন।

গত ৫ বছরে হরতাল করে কোনো দাবি আদায় হয়নি জানিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, হরতালের মাধ্যমে ক্ষতি হয়েছে দেশের সম্পদের, বলি হয়েছে নিরীহ জনগণ। হরতালের মাধ্যমে বিরোধী দল অর্জনের খাতায় কিছু যোগ করতে পারেনি।

হরতালের পর বিরোধী দলীয় নেতাকে আবারো সংলাপে বসার আহ্বান জানানো হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আলোচনার দরজা বন্ধ করা হয়নি। ইচ্ছা থাকলে সময়, স্থান কোন বিষয় নয়। বেগম জিয়া সংলাপে বসতে ইচ্ছা প্রকাশ করলে সব সম্ভব।

(দিরিপোর্ট২৪/এইচআর/জেএম/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর