thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫,  ১২ জমাদিউস সানি ১৪৪০

জোবায়ের হত্যার বিচার দাবিতে ৩ দিনের কর্মসূচি

২০১৩ ডিসেম্বর ২৬ ১৯:১২:৪৮

জাবি প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের ৩৭তম ব্যাচের ছাত্র জোবায়ের হত্যার বিচারের দাবিতে আবারও সোচ্চার হয়ে উঠেছে তার সহপাঠীরা। বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে বৃহস্পতিবার বিকেল ৩টায় 'আমরা জোবায়েরের বন্ধুরা' ব্যানারে ৩৭তম ব্যাচের শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, বিশ্বজিৎ ও জোবায়ের উভয়ের হত্যাকাণ্ডের মামলা দ্রুত বিচার আদালতে নেওয়া হয়। পরবর্তী সময়ে বিশ্বজিৎ হত্যা মামলার বিচার কাজ শেষে মামলার রায় দেওয়া হলেও জোবায়ের হত্যা মামলা এখনও আলোচনার বাইরে।

সংবাদ সম্মেলনে অবিলম্বে জোবায়েরের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারের প্রতি দাবি জানানো হয়।

সম্মেলন থেকে জোবায়ের হত্যাকারীদের বিচারের দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও একই স্থানে সন্ধ্যায় তথ্যচিত্র প্রদর্শনী। এ ছাড়া ২৮ ডিসেম্বর শনিবার অমর একুশে ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন, মিছিল, সমাবেশ ও সবশেষে প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

জোবায়েরের সহপাঠী আমিনুর ইসলাম ইসহাক দ্য রিপোর্টকে বলেন, ‘আমরা জোবায়েরের হত্যাকারীদের বিচার চাই। এ জন্যই আবারও আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছি। দাবি পূরণ না হলে আমরা আরও কঠোর কর্মসূচির দিকে এগিয়ে যেতে বাধ্য হব।’

এ আন্দোলনের সঙ্গে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট একাত্মতা প্রকাশ করেছে।

(দ্য রিপোর্ট/এএস/এসকে/রাসেল/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর