thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

‘আমার মন খারাপ’

২০১৫ ফেব্রুয়ারি ০৮ ২১:০৭:৩৩
‘আমার মন খারাপ’

দ্য রিপোর্ট প্রতিবেদক : মন আজ ভাল থাকার কথা। ৬ জাতির বঙ্গবন্ধু গোল্ডকাপে টুর্নামেন্ট সেরা হয়েছেন। কিন্তু জামাল ভুঁইয়া জানিয়েছেন তার মন খারাপ। থাকাটাই স্বাভাবিক। শিরোপার খুব কাছে গিয়েও হাতে নিতে পারলেন না। উৎসবে মেতে ওঠতে পারলেন না নিজে। মাতাতে পারলেন না গোটা বাঙালী জাতিকে। ডেনমার্কে বেড়ে ওঠা জামাল তাই এক কথায় মনের ভাবটা প্রকাশ করেছেন— ‘আমার মন খারাপ।’

বাংলাদেশের ফুটবলে জামাল ভুঁইয়ার আবির্ভাব খুব বেশি সময় আগের নয়। ২০১২ সালের ৩১ আগস্ট নেপালের বিপক্ষে অভিষেক হয়েছিল এই মিডফিল্ডারের। ২১ বছর বয়সে দৃষ্টিনন্দন ফুটবল খেলে নজর কাড়তে সক্ষম হয়েছেন। জামালই প্রথম বিদেশে বেড়ে ওঠা কোনো ফুটবলার, যিনি বাংলাদেশ জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছেন।

চলতি মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে সবচেয়ে বেশি দামি খেলোয়াড় হিসেবে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে দলভুক্ত হয়েছেন। বাংলাদেশী বংশাদ্ভূত হলেও বাংলা ভাষাভাষি হিসেবে বেড়ে ওঠেননি জামাল। সংবাদ সম্মেলনে মন খারাপের অভিব্যক্তি বাংলায় প্রকাশ করে বাকি কথাগুলো ইংরেজিতেই বলেছেন।

আগের দুটি ম্যাচ যে গতিতে খেলেছে বাংলাদেশ। ফাইনালে বেশিরভাগ সময় সে গতিতে খেলতে পারেনি। জামাল বারবারই স্মরণ করিয়ে দিয়েছেন বিশ্রামের কথা। প্রাক ম্যাচ সংবাদ সম্মেলনে অধিনায়ক মামুনুল ইসলাম ও কোচ লোডভিক ডি ক্রুইফ যে আশঙ্কার কথা বলেছেন তা আবারও স্মরণ করিয়ে দিয়েছেন জামাল।

একদিনের ব্যবধানে ফাইনাল খেলতে নামা সত্যি কঠিন ছিল। সে কথা উল্লেখ করে জামাল বলেছেন, ‘মাত্র একদিনের বিশ্রাম শেষে খেলাটা অনেক কঠিন ছিল। সবাই খুব ক্লান্ত ছিলাম। যে কারণে খেলায় সেভাবে গতিটা ধরে রাখা সম্ভব নয়। মাঠে এর একটা প্রভাব পড়েছে। যে কারণে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ালেও শেষ পর্যন্ত তা ধরে রাখা সম্ভব হয়নি।’

দ্য রিপোর্ট/কেআই/সিজি/শাহ/ফেব্রুয়ারি ০৮, ২০১৫

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে