thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

টি-টিায়েন্টির ভেন্যু থেকে বাদ কক্সবাজার

২০১৩ অক্টোবর ২৭ ১৫:১৪:০২ ০০০০ 00 ০০ ০০:০০:০০
টি-টিায়েন্টির ভেন্যু থেকে বাদ কক্সবাজার

দিরিপোর্ট২৪ ডেস্ক : বিশ্ব টি-টোয়েন্টির ভেন্যু থেকে বাদ পড়েছে কক্সবাজার স্টেডিয়াম। এর বদলে সিলেট স্টেডিয়ামকে বেছে নিয়েছে আইসিসি। রোববার প্রতিযোগিতার সূচি ঘোষণার সময় এই সিদ্ধান্ত জানিয়েছে সংস্থাটি।

১৬ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত বাংলাদেশে অনুষ্ঠিত হবে বিশ্ব টি-টোয়েন্টির প্রতিযোগিতা। পুরুষদের পাশাপাশি নারীদের প্রতিযোগিতাও হবে বাংলাদেশে।

আসন্ন প্রতিযোগিতায় পুরুষদের বিশ্ব টি-টোয়েন্টিতে খেলবে ১৬টি দল। গত আসরে খেলেছিল ১২টি দল। আইসিসির র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল সরাসরি খেলবে সুপার টেনে। এক্ষেত্রে স্বাগতিক হয়েও খেলতে পারছে না বাংলাদেশ। বাছাইপর্বের পরীক্ষা দিয়ে সুপার টেনে আসতে হবে টাইগারদের। তাদের সঙ্গে বাছাইপর্বে খেলবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে শীর্ষ আটের বাইরে থাকায় সুপার টেনে খেলতে হলে বাছাইপর্বে অংশগ্রহণ করে বাকি ছয়টি দলের সঙ্গে প্রথম রাউন্ডে যেতে হবে। আগামী ১৫ থেকে ৩০ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে হবে বাছাই পর্বের খেলা।

প্রথম রাউন্ডের এই আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রথম রাউন্ডের ম্যাচগুলো হবে ১৬ থেকে ২১ মার্চ পর্যন্ত। প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপে পড়েছে বাংলাদেশ।

সুপার টেনের গ্রুপ ‘এক’-তে আছে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড। সঙ্গে বাছাইপর্বের গ্রুপ 'বি' থেকে আসা শীর্ষ দল।

সুপার টেনের গ্রুপ ‘দুয়ে’ আছে ওয়েস্ট ইন্ডিজ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া। সঙ্গে বাছাইপর্বের গ্রুপ 'এ' থেকে জায়গা পাওয়া শীর্ষ বাছাই দল।

সুপার টেনে জায়গা পেলে বাংলাদেশ ২৫ মার্চ ওয়েস্ট ইন্ডিজ, ২৮ মার্চ ভারত, ২০ মার্চ পাকিস্তান ও ১ এপ্রিল খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। মূল প্রতিযোগিতা শুরু হবে ২১ মার্চ ঢাকায়। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

এদিকে নারীদের ‘এ’গ্রুপে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও আয়ারল্যান্ড।

‘বি’ গ্রুপে পড়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশ। আগামী ২৩ মার্চ প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।

দিরিপোর্ট২৪/সিজি/এমডি/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর