thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫,  ১৫ জমাদিউস সানি ১৪৪০

বিএনপির সমাবেশ নির্বাচনী নয় : সিইসি

২০১৩ ডিসেম্বর ২৬ ১৯:৫২:৫৮
বিএনপির সমাবেশ নির্বাচনী নয় : সিইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২৯ তারিখে বিএনপির সমাবেশ নির্বাচনী সমাবেশ নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ। নিজ কার্যালয় থেকে বের হওয়ার পথে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দলের নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক ড. মহীউদ্দীন খান আলমগীর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহতের জন্য নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহ্বান জানান। তার ওই আহ্বানের পরিপ্রেক্ষিতে সিইসি এ কথা বলেন।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৩ ঘণ্টার অবরোধ শেষে মঙ্গলবার বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ২৯ ডিসেম্বর ঢাকা অভিমুখে অভিযাত্রা ক‌র্মসূচি ঘোষণা করেন বিরোধী দলের নেতা খালেদা জিয়া। নতুন ধরনের এ জনসমাবেশের শিরোনাম দেওয়া হয়েছে 'মার্চ ফর ডেমোক্রেসি'।

মহীউদ্দীন খান আলমগীর বলেন, ‘২৯ ডিসেম্বর বিএনপি তথা খালেদা জিয়ার কথিত ঢাকা অভিমুখে গণতন্ত্র যাত্রার নামে নির্বাচন প্রতিহত করার ঘোষণা দণ্ডনীয় অপরাধ। আমরা বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করেছি এবং তাদেরকে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে আহ্বান জানিয়েছি।’

তিনি বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে দেশে অনেক বেআইনি অস্ত্র বিভিন্ন লোকের হাতে এসেছে। এ সব অস্ত্র উদ্ধার করার জন্য তাদের জোর তাগিদ দিয়েছি। যাতে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়।’

এদিকে, রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্দার নিকোলায়েভ সিইসির সঙ্গে সাক্ষাৎ করে আসন্ন নির্বাচনে তার দেশের পক্ষ থেকে কোনো পর্যবেক্ষক পাঠানো হবে না বলে জানিয়েছেন সিইসিকে।

(দ্য রিপোর্ট/এমএস/এমএআর/নূরুল/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর