thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫,  ৭ মহররম ১৪৪০

৬১৭ পুলিশ সদস্যের পদন্নোতির অনুমতি

২০১৩ ডিসেম্বর ২৬ ২০:৩০:২১
৬১৭ পুলিশ সদস্যের পদন্নোতির অনুমতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্বাচন কমিশনের অনুমতি পাওয়ায় অবশেষে পদোন্নতি পেলেন ৬১৭ পুলিশ সদস্য। তাদের মধ্যে ৪৮০ জন পুলিশ কনস্টেবল থেকে পদোন্নতি পেয়ে এএসআই হয়েছেন (সহকারী উপ-পরিদর্শক)। বাকি ১৩৭ জন এএসআই থেকে পদোন্নতি পেয়ে এসআই (উপ-পরিদর্শক) হয়েছেন।

গত বছরের ডিসেম্বরে ঢাকাসহ সারাদেশে এসআই ও এএসআই পদে পরীক্ষার পর পদোন্নতির জন্য এই ৬১৭ সদস্য মনোনীত হন। নিয়ম অনুযায়ী এ বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে তাদের পদোন্নতি না হলে প্রক্রিয়াটি বাতিল হওয়ার কথা ছিল।

এ কারণে চলতি বছরের ডিসেম্বরের শুরুতেই তাদের পদোন্নতি দিতে কাজ শুরু করে পুলিশ সদর দপ্তর। তবে ২৫ নভেম্বর দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর পদোন্নতি নিয়ে বিপাকে পড়ে তারা।

২০১২ সালে সারাদেশে কনস্টেবল থেকে এএসআই এবং এএসআই থেকে এসআই পদে পদোন্নতির পরীক্ষা হয়।

পরীক্ষায় উত্তীর্ণ হন ৬১৭ জন। তাদের এই পদোন্নতি চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে কার্যকর করতে হবে। অন্যথায় তাদেরকে আবারও পরীক্ষা দিতে হতো।

উল্লেখ্য, সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর যে কোনো নীতিগত সিদ্ধান্তের ক্ষেত্রে ইসি সচিবালয়ের অনুমোদন প্রয়োজন হয়। এ পরিস্থিতিতে পুলিশের কনস্টেবল ও এএসআই (সহকারী উপ-পরিদর্শক) পদমর্যাদার ৬১৭ সদস্যের পদোন্নতিতে অনাপত্তি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার বিকেলে ইসি বৈঠকে এ সিদ্ধান্ত চূড়ান্ত করে ইসি। এর ফলে বহুদিন অনিশ্চয়তায় থাকার পর এ সব পুলিশ সদস্যের পদোন্নতির বাধা দূর হলো।

এ বিষয়ে নির্বাচন কমিশনার শাহনেওয়াজ বলেন, এটি আমরা অনুমোদন দিয়েছি। কারণ এ মাসের মধ্যে অনুমোদন দেওয়া না হলে তা বাতিল হয়ে যেত। এ অবস্থায় কমিশন এটি অনুমোদন দিয়েছে।

(দ্য রিপোর্ট/এমএস/এমএআর/নূরুল/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে