thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মিছিল-সমাবেশের নিষেধাজ্ঞা ভাঙ্গল

২০১৩ অক্টোবর ২৭ ১৬:৫৫:৪৫ ০০০০ 00 ০০ ০০:০০:০০
মিছিল-সমাবেশের নিষেধাজ্ঞা ভাঙ্গল

দিরিপোর্ট২৪প্রতিবেদক : রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকলেও মিছিল-সমাবেশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ১৮ দলের ডাকা ৬০ ঘণ্টা হরতালের শুরুতেই রবিবার রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল-সমাবেশ করেছে দলটি।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে দক্ষিণ যুবলীগ। ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ দলটির সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল-সমাবেশ করেছেন। বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় মাইক লাগিয়ে সকালে হরতাল বিরোধী সমাবেশ করেন তারা। এই সমাবেশে দলটির শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

এদিকে রাজধানীর আগারগাঁওয়ে সংগঠনের কার্যালয়ে সামনে বসে থাকতে দেখা যায় স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের। কারওয়ান বাজার ওয়াসা ভবনের সামনে জাতীয় শ্রমিক লীগের নেতা-কর্মীদের অবস্থান নিয়ে স্লোগান দিতে দেখা যায়। মতিঝিল, সেগুনবাগিচাসহ বিভিন্ন স্থানে হরতাল বিরোধী সমাবেশ করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

যুবলীগের বিক্ষোভ সমাবেশ প্রসঙ্গে কেন্দ্রীয় যুগ্মসাধারণ সম্পাদক মহিউদ্দিন মহির দিরিপোর্টকে বলেন, আমরা ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)-এর কাছ থেকে অনুমতি নিয়ে সমাবেশ করছি।

এ বিষয়ে মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান দিরিপোর্টকে বলেন, ‘আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলোকে সভা-সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে কিনা আমার জানা নেই। আপনি ১০ মিনিট পর ফোন করুন আমি আপনাকে জানাচ্ছি।’ এরপর একাধিকবার তার মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি আর ফোন রিসিভ করেননি।

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল বলেন, ‘যারা আইন ভঙ্গ করে সভা-সমাবেশ করছেন তারাই জানেন অনুমোদন নিয়েছেন কিনা। সে বিষয়ে আমার জানা নেই।’

(দিরিপোর্ট২৪/আমান/আইজেকে/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর