thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

দেশের বিভিন্ন স্থানে শহীদ মিনারে শ্রদ্ধা

২০১৫ ফেব্রুয়ারি ২১ ০৭:৩৯:৫৬
দেশের বিভিন্ন স্থানে শহীদ মিনারে শ্রদ্ধা

দ্য রিপোর্ট ডেস্ক : শনিবার শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে শুক্রবার রাত ১২টা ১ মিনিটে দেশের বিভিন্ন স্থানে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের জনগণ। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত—

মাদারীপুর : একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে মাদারীপুরের শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

মাদারীপুরের লেকেরপাড় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক জি এস এম জাফরউল্লাহ, এরপর পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক মিয়াজউদ্দিন খান, সদর উপজেলা চেয়ারম্যান শফিক খান ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া মাদারীপুর প্রেস ক্লাব, জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠন ও সর্বস্তরের মানুষ।

মাগুরা : মাগুরা সরকারী হোসেন শহীদ সোহরায়ার্দী কলেজ শহীদ মিনারে হাজারো মানুষ সমবেত হন। এরপর সরকারি বে-সরকারি কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

মেহেরপুর : কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পাঘ্য অর্পণ করেন সংসদ সদস্য ফরহাদ হোসেন, সেলিনা আখতার বানু, জেলা প্রশাসক মাহমুদ হোসেন এবং পুলিশ সুপার হামিদুল আলম। এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক দলসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

ময়মনসিংহ : শহরের টাউনহল শহীদ মিনার প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার খন্দকার মঈনুল হকের নেতৃত্বে পুলিশ প্রশাসন, এডভোকেট জহিরুল হক খোকার নেতৃত্বে জেলা পরিষদ ও পৌর মেয়র ইকরামূল হক টিটুর নেতৃত্বে পৌর পরিষদ ও মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেনের নেতৃত্বে জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন। এছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধা অর্পণ করা হয়।

নড়াইল : নড়াইলে মহান শহীদ দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।

জেলা শিল্পকলা একাডেমি চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে নড়াইল জেলা প্রশাসন, জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

পাবনা : ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর ভালবাসা জানাতে একুশের প্রথম প্রহরে জনতার ঢল নামে পাবনা কেন্দ্রীয় শহীদ মিনারে। প্রথম পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু। এরপর শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন ও পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ।

এরপর একে একে পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স, জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

সলামী বিশ্ববিদ্যালয় : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় শহীদ মিনারে যথাযথ মর্যদায় ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। রাত ১২টা বাজার কিছুক্ষণ আগে ভিসির নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমুহ প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে গিয়ে শেষ হয়। এরপর সেখানে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কিশোরগঞ্জ : সরকারি গুরুদয়াল বিশ্ববিদ্যালয় কলেজের প্রাঙ্গণে শহীদ মিনারে প্রথমে জেলা প্রশাসক এস এম আলম ও পরে জেলা পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিভিন্ন রাজনৈতিক দল ও এর অঙ্গ সংগঠন,সাংবাদিক সংগঠন, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে ফুল দিতে শুরু করেন।

ঠাকুরগাঁও : কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি, সংসদ সদস্য দবিরুল ইসলাম। এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেস ক্লাব, উদীচীসহ সরকারি, বেসরকারি, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সকল শ্রেণী পেশার মানুষ পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

(দ্য রিপোর্ট/আরপি/একে/ফেব্রুয়ারি ২১, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

আ মরি বাংলা ভাষা এর সর্বশেষ খবর

আ মরি বাংলা ভাষা - এর সব খবর