thereport24.com
ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭,  ১৮ জিলহজ ১৪৪১

যেকোনো মূল্যে ‘মার্চ ফর ডেমোক্রেসি’তে যোগ দেবেন খালেদা

২০১৩ ডিসেম্বর ২৮ ১৮:৫৬:১৬
যেকোনো মূল্যে ‘মার্চ ফর ডেমোক্রেসি’তে যোগ দেবেন খালেদা

দ্য রিপোর্ট প্রতিবেদক : যেকোনো বাধা-বিপত্তি উপেক্ষা করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট রবিবার গণতন্ত্রের অভিযাত্রা সফল করবেই। জোটের প্রধান খালেদা জিয়াও যেকোনো মূল্যে ‘মার্চ ফর ডেমোক্রেসি’তে যোগ দেবেন বলে ঘোষণা করেছে বিএনপি। একই সঙ্গে এই কর্মসূচিকে বাধা না দিয়ে অনুমতি দিতে সরকারের প্রতি আবারও আহ্বান জানিয়েছে দলটি।

জাতীয় প্রেস ক্লাবে শনিবার সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ এ আহ্বান জানান।

মেজর হাফিজ বলেন, দেশের গণতন্ত্রকে রক্ষা করতে দেশনেত্রী খালেদা জিয়া দেশবাসীকে গণতন্ত্রের অভিযাত্রায় শরিক হওয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন। দুঃখের বিষয় আমরা অনুমতি চাইলেও তা পাইনি। কিন্তু আওয়ামী লীগ হাতে লাঠি নিয়ে র‌্যাব-পুলিশের প্রহরায় সশস্ত্র মিছিল-মিটিং করছে। তারা হুঙ্কার দিচ্ছে- গণতন্ত্রের অভিযাত্রায় কাউকে যোগ দিতে দেবে না। তিনি বলেন, আমরা আবারও অনুরোধ করছি-আমাদের শান্তিপূর্ণ কর্মসূচির অনুমতি দেওয়া হোক।

হাফিজ বলেন, সরকার বিরোধী দলের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে ভয় পেয়ে দেশের সকল যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দিয়েছে। দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে লঞ্চ যোগাযোগ বন্ধ করেছে। ষড়যন্ত্রের মাধ্যমে দেশের সকল সড়ক যোগাযোগের বাস বন্ধ করেছে। ট্রেন বন্ধ করেছে। আমরা আবারও আহ্বান জানাচ্ছি-আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে দিন। না হলে সারাবিশ্বের কাছে বাংলাদেশের নেতিবাচক ভাবমূর্তি পৌছে যাবে। এদেশ একটি সন্ত্রাসী পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে, এটাই প্রতীয়মান হবে।

এক প্রশ্নের জবাবে সাবেক মন্ত্রী হাফিজ বলেন, প্রধানমন্ত্রী যে ইশতেহার প্রকাশ করলেন, তা তামাশা ছাড়া কিছুই নয়। ইশতেহারে তারা দারিদ্র্যমোচনের কথা বলেছেন। তবে জনগণের দারিদ্র্যমোচন না হলেও তাদের বিশেষ করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যে ১৫৪জন নির্বাচিত হয়েছেন, তাদের ভাগ্যোন্নয়ন হবে এটা নিশ্চিত বলা যায়।

সরকার অনুমতি না দিলেও ১৮ দল কর্মসূচি পালন করবে। এতে করে সহিংসতার আশঙ্কা রয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে হাফিজ বলেন, আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণ। সারাদেশ থেকে লাখ লাখ জনতা লাল-সবুজ পতাকা হাতে কর্মসূচিতে যোগ দেবে। আওয়ামী লীগ লাঠি ও অস্ত্রহাতে মহড়া দিচ্ছে, তাতে তারা সহিংসতা সৃষ্টি করতে পারে। তবে আমাদের পক্ষ থেকে কোনো ধরনের সহিংসতা হবে না।

(দ্য রিপোর্ট/টিএস/এপি/ডিসেম্বর ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর