thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

প্রবেশদ্বার গাবতলীতে চলছে পুলিশ-র‌্যাবের গণতল্লাশি

২০১৩ ডিসেম্বর ২৯ ০৮:৫২:৫৯
প্রবেশদ্বার গাবতলীতে চলছে পুলিশ-র‌্যাবের গণতল্লাশি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর অন্যতম প্রবেশদ্বার গাবতলীকে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে পুলিশ ও র‌্যাব সদস্যরা। গাবতলীর পর্বত সিনেমা হলের সামনে ও মাজার রোডের মোড়ে ভোর থেকেই রাজধানী অভিমুখে যাওয়া প্রতিটি বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা, রিকশা, ভ্যানগাড়ি, মটরসাইকেল ও এ্যামবুলেন্স তল্লাশি করে ছাড়া হচ্ছে। তবে রবিবার সকাল সাড়ে আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনও সন্দেহজনকভাবে কাউকে আটক করা হয়নি বলে জানিয়েছে দায়িত্বরত পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গাবতলীসহ আশেপাশের এলাকার বিশেষ বিশেষ মোড়গুলোতে নিরাপত্তা জোরদার রাখা হয়েছে। ভোর থেকে পুলিশের ও র‌্যাবের দুই প্লাটুন করে মোট চার প্লাটুন সদস্য গাবতলী এলাকায় মোতায়েন করা হয়। পাশপাশি রয়েছে সাদা পোশাক পরিহিত নিরাপত্তা বাহিনীর সদস্য।

সরেজমিন ঘুরে দেখা গেছে, পর্বত সিনেমা হলের সামনে, মাজার রোড, টেকনিক্যাল মোড় ও কল্যাণপুর পর্যন্ত চেকপোস্ট বসানো হয়েছে। রবিবার ভোর ৪টা থেকে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে এসব এলাকা পুলিশ ও র‌্যাব সদস্যরা টহল দিচ্ছেন। বিশেষ করে বাস, সিএনজি, ভ্যানগাড়ি, মটরসাইকেল ও এ্যামবুল্যেন্স তল্লাশি করা হচ্ছে। আর পথচারীদের আইডিকার্ড দেখে ছাড়া হচ্ছে। তবে কাউকে সন্দেহ হলে নাম, পরিচয়, বাসার ঠিকানা, অফিসের ঠিকানা জেনে ছেড়ে দেওয়া হচ্ছে।

পর্বত সিনেমা হলের সামনে দায়িত্বরত র‌্যাবের ক্যাপ্টেন এম আশরাফ আলী দ্য রিপোর্টকে বলেন, ‘আমরা ভোর ৪টা থেকে এখানে দায়িত্বে আছি। এখন পর্যন্ত কাউকে সন্দেহজনকভাবে আটক করা হয়নি। অন্যান্য দিনের মতোই সাধারণ চেকিং চলছে। যতক্ষণ নাশকতার আশঙ্কা থাকবে ততক্ষণ আমরা এখানে অবস্থান করব।’

এদিকে ওই এলাকায় দায়িত্বরত মিরপুর জোনের পেট্রোল সহকারী পুলিশ কমিশনার (এসি) রাকিবুল ইসলাম দ্য রিপোর্টকে বলেন, ‘নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে আমরা এ এলাকায় অবস্থান করছি। কারণ রাজধানীতে ঢোকার এটাই প্রবেশদার। এ এলাকা দিয়ে কোনো ধরনের নাশকতা সৃষ্টি করতে সহায়তাকারী কোনো বস্তু বহন করা হচ্ছে কি না তা সব সময় নজরে রাখছি।’

(দ্য রিপোর্ট/এনটি/এইচএসএম/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর