thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

‘দেশ স্বাধীনের পর এমন আর হয়নি’

২০১৩ ডিসেম্বর ২৯ ১০:৪৮:০৬
‘দেশ স্বাধীনের পর এমন আর হয়নি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘দেশ স্বাধীনের পর এমন পরিস্থিতি আর হয়নি’ বলে মন্তব্য করেছেন সদরঘাট লঞ্চ টার্মিনালের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী। ঘাটে অবস্থানরত এক বৃদ্ধও জানালেন একই কথা।

সদরঘাটের ওই কর্মচারী আরো বলেন, ১৯৮২ সাল থেকে আমি এখানে চাকরি করছি। চাকরি জীবনে কখনও দেখিনি যে সদরঘাট থেকে একটিও লঞ্চ ছেড়ে যায়নি কিংবা একটিও পৌঁছায়নি। দেশ স্বাধীন হবার পর এমনটা হয়েছে বলেও শুনিনি।

তিনি বলেন, এর আগেও দেশে রাজনৈতিক সংকট ছিল। কিন্তু এরপরও কিছু সংখ্যাক লঞ্চ ঘাট থেকে ছেড়ে গেছে ও এসেছে। কিন্তু আজ একটিও ছেড়ে যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক কর্মচারী বলেন, ‘আমরা তো হুকুমের গোলাম। তাই বসে আছি। কোন যাত্রী আজ ঘাট থেকে তাদের গন্তব্যে যেতে পারেননি।’

সদরঘাট লঞ্চ টার্মিনালের জেটিতে সরেজমিনে গিয়ে দেখা গেছে, পুরো জেটি একদম ফাঁকা। কোন লঞ্চ নেই। লঞ্চমালিক সমিতির অফিসেও তেমন কেউ নেই। বুড়িগঙ্গা নদীর দুই পাশে নৌকা চলাচলও তেমন দেখা যায়নি। নদীর দুই পাশে নোঙ্গর করে আছে অসংখ্য নৌযান।

‘তবে ঘাটে লঞ্চ আসবে’- এই প্রতিক্ষায় বসে আছে কিছু সাধারণ মানুষ। তাদের একজন জানান, এক আত্মীয় ইন্তেকাল করেছেন। তাই পরিবার নিয়ে চাঁদপুর যাবেন।

(দ্য রিপোর্ট/ এএইচএস/এমএআর/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর