thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

কর্মসূচিতে যোগ দিতে এখনও অনড় খালেদা

২০১৩ ডিসেম্বর ২৯ ১০:৫৫:২৭
কর্মসূচিতে যোগ দিতে এখনও অনড় খালেদা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে যোগ দেওয়ার ব্যাপারে এখনও অনড় অবস্থানে আছেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও আছেন কঠোর অবস্থানে। শনিবার রাতের পর রবিবার সকালে তার বাসা অবরুদ্ধ করার জন্য আরও যুক্ত করা হয়েছে তিনটি বালুভর্তি ট্রাক। রাতে সেখানে ২টি বালুভর্তি ট্রাক ছিল।

দলীয় সূত্রে জানা যায়, খালেদা জিয়া মার্চ ফর ডেমোক্রেসিতে যোগ দিতে যথা সময়েই বাসা থেকে বের হবেন। যত বাধাই থাকুক না কেন গণতন্ত্রের স্বার্থে কর্মসূচি সফল করা ছাড়া কোনো বিকল্প পথ নেই। যে কারণে নেতাকর্মীদেরকেও একইভাবে প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে ।

গুলশান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম দ্য রির্পোটকে বলেন, ‘যেহেতু ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এর পক্ষ থেকে বলা হচ্ছে ১৮ দলের কর্মসূচিতে ব্যাপক নাশকতার ঘটনা ঘটতে পারে। এমন আশঙ্কা থেকেই আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে নিরাপত্তার স্বার্থে খালেদা জিয়াকে বের হতে না দেওয়ার জন্য।

খালেদা জিয়া অবরুদ্ধ কী না এমন প্রসঙ্গে তিনি বলেন, ‘বিরোধীদলীয় নেতা অবরুদ্ধ নন। সাময়িক সময়ের জন্য তার নিজস্ব নিরাপত্তার স্বার্থে তাকে বাসার বাইরে আসতে দেওয়া হবে না।’

সরেজমিনে দেখা যায়, খালেদা জিয়ার বাসভবনের মূলফটক ঘেঁষেই রয়েছে দুই প্লাটুন মহিলা পুলিশ । এছাড়া বাসার সামনের দুই পাশে ঠিক ব্যারিকেড দিয়ে রেখেছে শতাধিক পুলিশ। কিছুক্ষণ পর পর রয়েছে পুলিশি টহলও।

সকাল সাড়ে ১০টার দিকে বাসার পাশের প্রাধান সড়কে সাজোয়া যান প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে প্রধান সড়কটিতে ব্যারিকেডসহ যান চলাচল সীমিত করা হয়েছে। পাশের ছোট ছোট চায়ের দোকানগুলো তুলে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২৪ ডিসেম্বর খালেদা জিয়া এক সংবাদ সম্মেলনে মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি ঘোষণা করেন।

(দ্য রিপোর্ট /এমএইচ-এএইচএ/এইচএসএম/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর