thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মালিবাগে পুলিশের সঙ্গে সংঘর্ষে শিবিরনেতা নিহত

২০১৩ ডিসেম্বর ২৯ ১২:২৬:৫৬
মালিবাগে পুলিশের সঙ্গে সংঘর্ষে শিবিরনেতা নিহত

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর মালিবাগ বায়তুল আজিম জামে মসজিদের সামনে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষে মানসুর প্রধানিয়া (২২) নামের এক শিবিরনেতা নিহত হয়েছেন। এ ঘটনায় চার পুলিশসহ ছয়জন আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে ৫-৬ জনকে আটক করেছে।

মানসুর প্রধানিয়ার বন্ধু মোনোয়ার হোসেন দ্য রিপোর্টকে বলেন, মানসুর আসকোনা ২নং ওয়ার্ড শিবিরের সভাপতি। তার বাবার নাম আব্দুর রাজ্জাক প্রধানিয়। বিমান বন্দর আসকোনা এলাকায় তাদের বাসা।

তিনি আরো বলেন, রবিবার বেলা সাড়ে ১১টার সময় মালিবাগ চৌধুরীপাড়া শহীদি মসজিদের সামনের রাস্তায় মিছিল বের করার সময় পুলিশ ও ছাত্রলীগকর্মীরা তাদের উপর হামলা চালায়। একপর্যায়ে পুলিশ গুলি চালালে মানসুর গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় তাদের অন্তত অর্ধশতাধিক কর্মী আহত হন। তাদের বিভিন্ন স্থানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চৌধুরীপাড়া শহীদি মসজিদের সামনের সড়কে এসে বিক্ষোভ করে জামায়াত-শিবির। তারা টায়ার জ্বালায় এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ সময় জামায়াত-শিবিরকর্মীরা পুলিশের একটি পিকঅ্যাপ ভ্যানে আগুন দেয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে। এ সময়মানসুর প্রধানিয়া গুলিবিদ্ধ হন। তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- রামপুরা থানার উপ-পরিদর্শক(এসআই) মামুন, কনস্টেবল হাতেম আলী ও ওহিদুজ্জামসহ ৪।

(দ্য রিপোর্ট/কেএ/এসআর/এনডিএস/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর