thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

টঙ্গী ও আশুলিয়া চেকপোস্টে তল্লাশি, বিড়ম্বনায় যাত্রীরা

২০১৩ ডিসেম্বর ২৯ ১৩:০৩:৩২
টঙ্গী ও আশুলিয়া চেকপোস্টে তল্লাশি, বিড়ম্বনায় যাত্রীরা

আশুলিয়া থেকে সোহেল রহমান : বিরোধী দলের ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচিকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ও সহিংসতা এড়াতে রাজধানীর এয়ারপোর্ট, টঙ্গী ও আশুলিয়া এলাকায় বসানো হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চেকপোস্ট। এ চেকপোস্ট বসানো হয় রবিবার ভোর ৪টা থেকে।

এর মধ্যে আশুলিয়ার কামারপাড়া ও বেড়িবাঁধ মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে শনিবার থেকেই। এসব চেকপোস্টে ঢাকা অভিমুখী যানবাহন তথা সিএনজি অটোরিকশা, রিকশা যাত্রী ও পায়ে হেঁটে যারা কর্মস্থলে যাচ্ছেন তাদের তল্লাশি চালানো হচ্ছে। যাদের সঙ্গে কর্মস্থলের কোনো পরিচয়পত্র নেই এবং একই সঙ্গে কথা-বার্তায় যাদের সন্দেহজনক বলে মনে হচ্ছে তাদের রাজধানীতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে এ পর্যন্ত কাউকে সন্দেহজনকভাবে আটক করা হয়নি বলে কর্তব্যরত পুলিশ সদস্যরা জানান।

টঙ্গী আশুলিয়া সড়ক সংলগ্ন চেকপোস্ট এলাকায় রবিবার সকাল থেকেই কর্মজীবী মানুষের স্রোত লক্ষ্য করা গেছে। চেকপোস্টে কর্তব্যরত পুলিশ বাহিনীর সদস্যরা তাদের প্রত্যেককে থামিয়ে পরিচয়পত্র দেখেন এবং সঙ্গে ব্যাগ থাকলে তল্লাশি চালান। তবে অ্যাম্বুলেন্স ও প্রাইভেটকার আরোহীদের কোনো বাধা দেওয়া হয়নি। এ সময় সাদা পোশাকধারী অন্যান্য সংস্থার কর্মকর্তারাও পথযাত্রীদের তল্লাশি চালান।

এদিকে কোনো যানবাহন না থাকা এবং পথে পথে তল্লাশির কারণে যাত্রীদের বিড়ম্বনার অন্ত নেই। এ কারণে আপন মনে অনেককেই সরকার ও বিরোধী দলের প্রতি ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

জানতে চাইলে কর্তব্যরত পুলিশ সদস্যরা জানান, ভোর ৪টা থেকে তারা এখানে দায়িত্বপালন করছেন। সাধারণ জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থেই তারা কাজ করছেন।

অন্যদিকে আশুলিয়া রোডের কামারপাড়া ও বেরিবাঁধের মোড়ে টঙ্গী এলাকার মতো অতটা জনস্রোত নেই। এসব এলাকা দিয়ে মূলত চলাচল করছে বিভিন্ন মালামাল ও পণ্যবাহী ট্রাক-কাভার্ড ভ্যান।

কামারপাড়া মোড়ে কর্তব্যরত উপ-পরিদর্শক (এসআই) আক্তার জানান, সব কিছু শান্তিপূর্ণভাবে চলছে।

আশুলিয়া বেরিবাঁধ মোড়ে পুলিশ বাহিনীর পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এখানেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বা কাউকে আটক করা হয়নি বলে জানান এসপি আমিনুল এবং তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

(দ্য রিপোর্ট/এসআর/এনডিএস/লতিফ/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর