thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘সুপ্রিম কোর্টকে কলঙ্কিত করল সরকার’

২০১৩ ডিসেম্বর ২৯ ১৩:৫৭:১৬
‘সুপ্রিম কোর্টকে কলঙ্কিত করল সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিম কোর্টকে সরকার কলঙ্কিত করেছে বলে দাবি করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নেতারা। তারা বলেছেন, সুপ্রিম কোর্টের ইতিহাসে গেটের ভেতর পুলিশের জলকামান, গুলি বর্ষণ এবং পুলিশের প্রহরায় যুবলীগের ইট পাটকেল নিক্ষেপের ঘটনা কখনো ঘটেনি। সরকার সুপ্রিম কোর্টে হামলা করে নজীরবিহীন আচরণ করেছে।

সুপ্রিম কোর্টের প্রধান ফটকে রবিবার দুপুর ১২টার দিকে পুলিশের হামলার প্রতিবাদে সমাবেশে এ দাবি করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আলী। এরপরই সেখানে ইট-পাটকেল নিক্ষেপ করে যুবলীগ নেতা-কর্মীরা।

বেলা সাড়ে ১১টার দিকে সুপ্রিম কোর্টের ভেতরে জলকামান দিয়ে আইনজীবীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। সে সময় পুলিশ গুলিও ছোড়ে। গুলিতে অ্যাডভোকেট মানিক নামে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক কর্মী গুলিবিদ্ধ হন।

এর আগে ১১টার দিকে মার্চ ফোর ডেমোক্রেসির সমর্থনে সুপ্রিম কোর্ট থেকে মিছিল বের করার চেষ্টা করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা। পুলিশ তাদের বাধা দিলে সেখানেই পুলিশ-আইনজীবীদের সংঘর্ষ বাধে।

দুপুর সাড়ে ১২টার দিকে হাইকোর্ট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। প্রধান ফটকে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশ ও দুইটি সাজোয়া যান।

(দ্য রিপোর্ট/ সাআ/এনডিএস/লতিফ/ডিসেম্বর ২৯,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর