thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫,  ৬ রবিউল আউয়াল ১৪৪০

বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের হরতাল ও রাজনীতির খবর

২০১৩ অক্টোবর ২৭ ১৯:০৭:৩৯ ০০০০ 00 ০০ ০০:০০:০০
বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের হরতাল ও রাজনীতির খবর

শাহনেওয়াজ খান, দিরিপোর্ট২৪ ডেস্ক : বাংলাদেশের চলমান হরতাল, সহিংসতা ও রাজনৈতিক ঘটনা বেশ গুরুত্বের সঙ্গেই প্রকাশিত হয়েছে বিশ্ব মিডিয়ায়। পৃথিবীর বিভিন্ন দেশের মিডিয়া এখন নিয়মিত চোখ রাখছে বাংলাদেশের ওপর।

বিবিসি, আলজাজিরা, গার্ডিয়ান, ভয়েস অব আমেরিকা, দ্যা হিন্দু, অস্ট্রেলিয়ান নিউজ নেটওয়ার্ক, দ্যা ম্যানিলা টাইমস, দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস, এমিরেটস, ব্যাংকক পোস্ট, রেডিও অস্ট্রেলিয়াসহ বিশ্বের প্রায় সকল বড় বড় নিউজ এজেন্সিগুলোতে গুরুত্ব সহকারে ছাপা হচ্ছে বাংলাদেশের খবর।

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা তিনদিনের হরতালে নিহত, আহত ও সংঘর্ষের খবর প্রায় সকল সংবাদ মাধ্যমেই প্রকাশিত হয়েছে। এছাড়া গত শুক্রবারের ১৮ দলের সম্মেলন, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রীর মধ্যকার ফোনালাপের ঘটনাকে গুরুত্ব দিয়েছে সবাই।

হরতালের প্রথম দিনে রবিবার পাঁচজন নিহতের খবর গুরুত্ব পেয়েছে বিশ্বমিডিয়ায়। এছাড়াহ শুক্রবার বিএনপি ও জাময়াত-শিবিরের মোট ৬ জন নিহতের ঘটনা প্রায় সকল সংবাদমাধ্যমেই এসেছে। পাশাপাশি এসেছে আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রম ও রাজধানীসহ বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েনের ঘটনা।

নির্দলীয় সরকার ও বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে বিএনপিসহ ১৮ দলের ডাকা হরতালের প্রথম দিনে দেশের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে হরতাল সমর্থনকারীদের সংঘর্ষের ঘটনা, নিয়মিত ককটেল বিস্ফোরণ, গাড়ি ভাঙচুরসহ বিভিন্ন ঘটনা দেশটির রাজনৈতিক পরিস্থিতিকে জটিল করে তুলছে বলেই ধারণা করছে সবাই।

বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ পরিবেশন করা বিবিসি ও আলজাজিরা বাংলাদেশের ঘটনাগুলো তাদের ওয়েবসাইটের হোমপেজে প্রকাশ করেছে। সাম্প্রতিক এশিয়ার সংবাদগুলোর মধ্যে তারা বাংলাদেশকেই সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। নিয়মিত সংবাদ প্রকাশের পাশাপাশি অনুসন্ধানী প্রতিবেদন ও ফিচারও ছেপেছে তারা।

(দিরিপোর্ট২৪/এসকে/এইচএসএম/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ সংবাদ এর সর্বশেষ খবর

বিশেষ সংবাদ - এর সব খবর