thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

লভ্যাংশ ঘোষণা করেছে চার কোম্পানি

২০১৩ অক্টোবর ২৭ ১৯:৩৩:৩৬
লভ্যাংশ ঘোষণা করেছে চার কোম্পানি

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি চারটি হলো- এমআই সিমেন্ট, ওসমানিয়া গ্লাস, ন্যাশনাল পলিমার ও ডেসকো।

জানা গেছে, এমআই সিমেন্ট ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর, সকাল ১১টায়, ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১০ নভেম্বর। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন শেষে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৭.৬৭ টাকা।

ওসমানিয়া গ্লাস শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, কোম্পানির রেজিষ্ট্রেড অফিস, কালুরঘাট আই/এ, চাঁদগাঁও, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৭ নভেম্বর। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন শেষে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৮০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৯.৯২ টাকা।

ন্যাশনাল পলিমার শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এজিএম আগামী ২৮ নভেম্বর, সকাল ১০টায়, ফ্যাক্টরি প্রাঙ্গণ, টঙ্গি আই/এ, টঙ্গি, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৬ নভেম্বর। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন শেষে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৩ টাকা এবং মোট সম্পদ (এনএভি) হয়েছে ৪০ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা।

ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এজিএম আগামী ১ জানুয়ারি, সকাল ১০টায়, ট্রাস্ট মিলনায়তন, ৫৪৫ পুরতন বিমানবন্দর সড়ক, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৫ নভেম্বর। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন শেষে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৫.৯৬ টাকা।

(ওএস/এম/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর