thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ককটেল হামলায় রেলওয়ে নিরাপত্তাকর্মী নিহত

২০১৩ ডিসেম্বর ২৯ ১৫:৫৯:১০
ককটেল হামলায় রেলওয়ে নিরাপত্তাকর্মী নিহত

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর কমলাপুরে দুর্বৃত্তদের ককটেল হামলায় রেলওয়ে নিরাপত্তাকর্মী আবুল কাশেম নিহত হয়েছেন। রবিবার বিকেল ৩টা ১৫ মিনিটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত দুই দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ। তারা হলেন- আলম ও আমিনুর।

রেলওয়ে থানার ওসি আব্দুল মজিদ দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আবুল কাশেম (আরএনডির কনস্টেবল) কমলাপুর রেলওয়ের ১৭ নম্বর বিটে (মূল টার্মিনালের ২০০ গজ সামনে) দায়িত্ব পালন করছিলেন। বিকেল ৩টা ১৫ মিনিটে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে ককটেলটি নিক্ষেপ করে। ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনায় আহত হন দুই দুর্বৃত্ত। পরে তাদের আটক করা হয়।

কনস্টেবল আবুল কাশেমের বাড়ি গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানার উজানি গ্রামে। আটক আলমের বাড়ি কুমিল্লা ও আমিনুরের বাড়ি জামালপুর।

ঘটনার পরপরই রেলমন্ত্রী মুজিবুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, খালেদা জিয়া হরতাল-অবরোধ কর্মসূচির নামে মানুষ খুন করছেন। এভাবে দেশ চলতে পারে না। একাত্তর সালে যেভাবে তাদের পরাজয় হয়েছিল এবারও তাদের পরাজয় হবে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বিজয়ী হবে।

রেলমন্ত্রী বলেন, রেলের নিরাপত্তাকর্মীকে বোমা মেরে হত্যা করা হয়েছে। তাদের দুইজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। তাদের এখন জিজ্ঞাসাবাদ চলছে। এই ঘটনার পরিকল্পনার সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করা হবে।

এ সময় নিহতের পরিবারকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন তিনি।

(দ্য রিপোর্ট/কেজেএন/এএইচ/এমএআর/সাদিক/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর