thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘প্রেস ক্লাবে পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে’

২০১৩ ডিসেম্বর ২৯ ১৮:৪১:৪৯
‘প্রেস ক্লাবে পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় প্রেস ক্লাবের ওপর পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমীন গাজী।

রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি সরকারকে প্রেস ক্লাবে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রেস ক্লাবের ওপর যারাই হামলা করুক তাদের গ্রেফতার করতে হবে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। যতক্ষণ পর্যন্ত এই হামলাকারীদের বিচার না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবেই।

তিনি রমনা জোনের এসি নোমানের কথার নিন্দা জানিয়ে বলেন, সকাল থেকেই পুলিশ প্রেস ক্লাবের দরজা অবরুদ্ধ করে রেখেছিল। সাংবাদিকরা ভেতরে ঠুকতে চাইলে এসি নোমান বলেন, জাতীয় চোরগুলোকে কার্ড দেখে ভেতরে ঠুকতে দাও। এসি নোমান প্রেস ক্লাবের মেম্বারদের বিরুদ্ধে এমন মন্তব্য করতে পারে না। তাকে তার এই কথা এখনই প্রত্যাহার করতে হবে।

তিনি বেগম জিয়াকে অবরুদ্ধ করার কথা উল্লেখ করে বলেন, বিরোধীদলীয় নেতাকে তার বাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না। এমনকি মিডিয়ার কেউকে তার সঙ্গে কথা বলতে দেওয়া হচ্ছে না। এটা কোনো দেশের নীতি হতে পারে না। কোনো গণতন্ত্রের ভাষা হতে পারে না। একটি দেশে বিরোধী দলের নেতারও কথা বলার অধিকার রয়েছে। তাছাড়া আমরা মিডিয়ার মানুষ। আমরা সরকারি দলের কথাও যেমন বলবো, বিরোধী দলের কথাও বলবো। এটাই স্বাভাবিক।

এছাড়াও তিনি বলেন, আমরা সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ করবো। যদি এই সমাবেশে কোনো প্রকার বাধা দেওয়ার চেষ্টা করা হয় তবে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবো।

(দ্য রিপোর্ট/এমএম/এপি/সাদিক/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর