thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আশরাফের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে সিপিডি, আসক, টিআইবি ও সুজন

২০১৩ ডিসেম্বর ২৯ ২১:১৬:০৮

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে সিপিডি, আসক, টিআইবি ও সুজন। রবিবার এক সংবাদ সম্মেলনে সৈয়দ আশরাফ ‘সংকটে বাংলাদেশ : নাগরিক ভাবনা’ শীর্ষক সংলাপে বাংলাদেশ আওয়ামী লীগের কোনো প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি বলে যে বক্তব্য দিয়েছেন সম্মিলিতভাবে তারই প্রতিবাদ জানিয়েছেন তারা।

এতে তারা বলেন, সিপিডি, আসক, টিআইবি ও সুজন আয়োজিত গত শনিবারের সংলাপে বাংলাদেশ আওয়ামী লীগের কোন প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি এ বক্তব্যটি সঠিক নয়।

রবিবার সন্ধ্যায় এক প্রতিবাদপত্রে তারা বলেন, ‘সংকটে বাংলাদেশ : নাগরিক ভাবনা’ শীর্ষক সংলাপে আয়োজনকারী সংগঠনগুলোর পক্ষ থেকে সিপিডি’র নির্বাহী পরিচালক প্রধানমন্ত্রীর উপদেষ্টা এবং বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমামের সাথে টেলিফোনে গত ২৪ ডিসেম্বর সংলাপে উপস্থিত থাকার জন্য অনুরোধ করলে তিনি সম্মতি প্রদান করেন। পরবর্তী সময়ে ২৫ ডিসেম্বর তিনি সংলাপের দিন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রকাশের কথা থাকায় অপারগতা প্রকাশ করেন।

এছাড়া সিপিডি’র চেয়ারম্যান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীকে সংলাপে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেন। প্রধানমন্ত্রীর প্রেস ও মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীকে আমন্ত্রণ জানানো হলে তিনিও উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকতে সম্মতি প্রদান করেছিলেন।

এছাড়াও ইমেইল, এসএমএস এবং সরাসরি ফোনের মাধ্যমে আওয়ামী লীগের সুরঞ্জিত সেনগুপ্ত, মোহাম্মদ নাসিম, মেজর জেনারেল (অব.) কে এম শফিউল্লাহ বীরউত্তম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ-উল-আলম লেনিন, ভাইস প্রিন্সিপাল আব্দুস শহিদ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, সাবের হোসেন চৌধুরী, মেহের আফরোজ চুমকী, অ্যাডভোকেট মোঃ রহমত আলী, আসাদুজ্জামান নূর, ইসরাফিল আলম এবং সাগুফতা ইয়াসমিনকে আমন্ত্রণ জানানো হয়েছিল।

এছাড়াও মন্ত্রিপরিষদের সদস্য আনিসুল ইসলাম মাহমুদ সংলাপে উপস্থিত থাকতে সম্মত হন, কিন্তু ঘন কুয়াশার কারণে তার বিমান চট্টগ্রাম থেকে ২৭ ডিসেম্বর রাতে ঢাকায় অবতরণ করতে না পারায় তিনি অংশগ্রহণ করতে পারেননি।

(দ্য রিপোর্ট/এআই/জেএম/নূরুল/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর