thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

পুলিশের বাধার মুখে সংবাদকর্মীরা

২০১৩ ডিসেম্বর ৩০ ১০:৫৭:৪৬
পুলিশের বাধার মুখে সংবাদকর্মীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর নয়া পল্টনে নাইটিঙ্গেল মোড়ে পুলিশের বাধার মুখে পড়েছে সংবাদকর্মীরা। মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দিকে যাওয়ার সময় বিভিন্ন অনলাইন সংবাদকর্মীদের বাধা দেয় পুলিশ।

এ সময় ফুটপাতে বসে সংবাদ লিখতে চাইলে সংবাদকর্মীদের বাধা দেয় পুলিশ। সংবাদ লেখা অবস্থায় সংবাদকর্মীদের জোর করে ছড়িয়ে দেওয়া হয়। সোমবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে কর্তব্যরত পুলিশ সদস্যদের এই বাধার কারণ কি জানতে চাওয়া হলে তারা জানান, এডিসি স্যারের হুকুম। তাই বাধা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে দায়িত্বরত পুলিশ ইন্সপেক্টর ফিরোজ জানান, অনলাইন সংবাদমাধ্যমের সংবাদকর্মীদের ভিতরে প্রবেশে বাধা দেওয়ার নির্দেশ উপর মহল থেকে দেওয়া হয়েছে।

এ বাধার সুনির্দিষ্ট কারণ জানতে চাওয়া হলে তিনি বলেন, কেন বাধা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তা তিনি জানেন না।

কেন অনলাইন মিডিয়ার সংবাদ কর্মীদের সংবাদ সংগ্রহে বাধা দেওয়া হচ্ছে জানতে চাইলে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, বাধার দেওয়ার কারণ আমি জানি না। এ রকম আচরণ কর্তব্যরত পুলিশ সদস্যরা কেন করছেন তা আমি সঠিক জানি না।

শুধু সংবাদকর্মীরাই নয় তাদের এই বাধার মুখে পড়েছেন সাধারণ জনগণও। পুলিশের বাধার শিকার অনেকের সঙ্গে কথা বলে জানা যায়, ওই এলকায় তাদের কর্মস্থল থাকায় তারা যেতে চান, কিন্তু চাকুরির পরিচয়পত্র দেখানোর পরেও তাদের বাধা দেওয়া হচ্ছে।

আবার অনেকে বলছেন, নয়া পল্টন সংলগ্ন এলাকায় আমাদের বাড়ি। আমাদের ব্যাক্তিগত কাজ সেরে বাড়িতে ফিরতে চাইলেও আমাদের বাধা দেওয়া হচ্ছে।

(দ্য রিপোর্ট/এনইউডি/এআইএম/ এমডি/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর