thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সুপ্রীম কোর্টে আইনজীবী ও যুব মহিলা লীগের সংঘর্ষ

২০১৩ ডিসেম্বর ৩০ ১১:৫৪:০০
সুপ্রীম কোর্টে আইনজীবী ও যুব মহিলা লীগের সংঘর্ষ

দ্য রিপোর্ট প্রতিবেদক: সুপ্রীম কোর্টের সামনে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবী ও আওয়ামী যুব মহিলা লীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুপুর বারোটার দিকে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রীম কোর্টের মূল ফটকে আসে। মূল ফটকটি তালাবদ্ধ ছিল। মৎস্য ভবনের দিক থেকে আওয়ামী মহিলা লীগের কর্মীরা লাঠিসোটা সহকারে একটি মিছিল নিয়ে সুপ্রীম কোর্টের সামনে আসলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। দুপক্ষ ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময় যুব মহিলা লীগের কর্মী চায়না বেগম ও তাহসিনা বেগম ইটের আঘাতে আহত হন।

এ সময় অনেক পুলিশ থাকলেও তারা নীরব ভূমিকা পালন করে। মূল ফটকের সামনে একটি জলকামান নিয়ে আসা হয়েছে। প্রায় বিশ মিনিটের ইটপাটকেল ছোড়াছুড়ি শেষে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা মূল ফটক ছেড়ে সুপ্রীম কোর্টের ভেতর চলে যায়। অন্যদিকে আওয়ামী যুব মহিলা লীগের নেতা-কর্মীরা সুপ্রীম কোর্টের মূল ফটকে অবস্থান নিয়ে সমাবেশ করতে থাকে।

এ সময় আওয়ামী যুব মহিলা লীগের সভানেত্রী নাজমা আক্তার সুপ্রীম কোর্টের মূল ফটকের সামনে অবস্থানের কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, সুপ্রীম কোর্টের ভিতর থেকে আইনজীবীদেরকে বের করে না দেওয়া পর্যন্ত তারা মূল ফটকের সামনে অবস্থান করবে।

মহিলা যুব লীগের পাশাপাশি সুপ্রীম কোর্টের সামনে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছে।

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা আইনজীবীরা সুপ্রীম কোর্ট মূল ভবনের ভেতরে অবস্থান নিয়েছে।

এর আগে জাতীয়তাবাদী আইনজীবী সমিতির নেতা অ্যাডভোকেট আবেদ রাজার নেতৃত্বে প্রায় দুই শতাধিক আইনজীবী সুপ্রিমকোর্ট বারভবন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান ফটকের কাছে আসে।

এ সময় তারা ফটক খুলে দেওয়ার জন্য পুলিশকে বলে। কিন্তু পুলিশ ফটকটি তালাবদ্ধ করে রাখে। তারা এ সময় ফটক খোলার জন্য ধাক্কাধাক্কিও করে।

(দ্য রিপোর্ট/ সাআ/ এআইএম/ এমডি/ ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর