thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯,  ৩০ জিলকদ  ১৪৪৩

বিচ্ছিন্ন ঘটনায় দ্বিতীয় দিনের হরতাল চলছে

২০১৩ অক্টোবর ২৮ ০৮:৫১:৫২
বিচ্ছিন্ন ঘটনায় দ্বিতীয় দিনের হরতাল চলছে

দিরিপোর্ট২৪ প্রতিবেদক :বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের টানা ৬০ ঘণ্টার হরতাল সোমবার দ্বিতীয় দিনের মতো সারাদেশে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে পালিত হচ্ছে। সকালে রাজধানীর যাত্রাবাড়িতে আওয়ামী লীগ অফিসে আগুন, মেরুল বাড্ডা, পল্টন, জাতীয় প্রেস ক্লাব, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থকরা। প্রথম দিনের চেয়ে সোমবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বেশি লক্ষ্য করা গেছে।

জানা গেছে, যাত্রাবাড়ির দনিয়ায় ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে সকাল সাড়ে ৬টায় পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আগুন লেগে অফিসের আসবাবপত্র পুড়ে যায়।

সকাল সাড়ে ৭টায় মেরুল বাড্ডায় পুলিশকে লক্ষ্য করে হরতাল সমর্থকরা ককটেল ছুড়ে ও বিস্ফোরণ ঘটায়। একই সময়ে ধানমন্ডির স্টার কাবাবের সামনে ৩টি ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

সকাল সাড়ে ৭টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। অন্যদিকে সকাল ৮টায় দৈনিক বাংলার মোড়ে একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এসব ঘটনায় কেউ হতাহত হয়নি।

এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে যুবদল, ছাত্রদল ও জামায়াত-শিবিরের কর্মীরা হরতালের সমর্থনে ঝটিকা মিছিল বের করে।

এদিকে, সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি মিছিল বের করার চেষ্টা করা হয়। কিন্তু পুলিশি তৎপরতায় আর মিছিল বের করা সম্ভব হয়নি। এখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

(দিরিপোর্ট২৪/এস/এএস/জেএম/এইচএসএম/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর