thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

১০ নভেম্বর থেকে আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি

২০১৩ অক্টোবর ২৮ ১০:৩২:০০
১০ নভেম্বর থেকে আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আগামী ১০ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। দলটির সংসদীয় বোর্ডের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে এর মূল্য ১০ হাজার টাকা ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে রবিবার রাতে তার সরকারি বাসভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের একটি সূত্র জানায়, নির্বাচনের তফসিল ঘোষণার আগে শিগগিরই ‘ঝুঁকিমুক্ত’ দেড় শতাধিক আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, এবার আমরা আগে থেকেই মনোনয়ন চূড়ান্ত করতে চাই, যাতে মনোনয়নকে কেন্দ্র করে মান-অভিমান এবং দ্বন্দ্ব আগে থেকেই নিরসন করা যায়।

জানা গেছে, বৈঠকে ঝুঁকিমুক্ত আসনে দলীয় প্রার্থীদের আগাম গ্রিন সিগন্যাল দিয়ে মাঠে নামানোর পাশাপাশি কিছুটা ‘ঝুঁকিপূর্ণ’ এবং ‘অতি ঝুঁকিপূর্ণ’ আসনগুলো চিহ্নিত করে দ্রুতই দলীয় মনোনয়ন চূড়ান্ত করার ব্যাপারে বোর্ডের সদস্যরা নিজেদের মতামত ব্যক্ত করেন।

দলীয় মনোনয়ন চূড়ান্ত করার পাশাপাশি তৃণমূল এবং দলীয় ও গোয়েন্দা সংস্থার মাধ্যমে পরিচালিত জরিপ পর্যালোচনা করে সম্ভাব্য নির্বাচনী জোটের কোন কোন আসনে ছাড় দেয়া হতে পারে সে বিষয়েও বৈঠকে প্রাথমিক আলোচনা হয়।

সূত্র আরো জানায়, বৈঠকে আগামী ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভা নিয়েও আলোচনা হয়। বোর্ডের অধিকাংশ সদস্যই নির্বাচনের আগে জেলহত্যা দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হলেও তাতে লাখো মানুষের ঢল নামিয়ে বড় ধরনের শো-ডাউনের পক্ষে মতামত ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী জবাবে কিছু না বললেও এ প্রস্তাবে মৌন সমর্থন দেন।

নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের প্রথম সভায় অন্যান্যের মধ্যে কমিটির সদস্য সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, কাজী জাফর উল্যাহ, অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

(দিরিপোর্ট২৪/এ/জেএম/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর