thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিক্ষোভ কর্মসূচি

২০১৩ ডিসেম্বর ৩১ ১৪:২৬:১২
হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিক্ষোভ কর্মসূচি

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ কর্মীদের একের পর এক ন্যক্কারজনক কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে বলে দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এ দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে সংগঠনটি। জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার দুপুরে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে এ দাবি জানায় সংগঠনটি।

সাংবাদিক সম্মেলনে সংগঠনটি রবিবারের পর থেকে বিভিন্ন পেশার নেতাদের গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদ জানায়। সাংবাদিক সম্মেলনে বক্তারা দাবি করেন, ১৮ দলের ঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি পালনকালে আইনজীবীদের শান্তিপূর্ণ মিছিলে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালান। এ সময় তারা কোর্ট সমিতির ক্ষতি করার পাশাপাশি বহু আইনজীবীকে মারধর করেন।

সাংবাদিকদের ওপর হামলার কথা উল্লেখ করে তারা বলেন, ‘২৯ ডিসেম্বর আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রেস ক্লাবে সাংবাদিকদের ‍ওপরেও হামলা চালায়। এমনকি তাদের হাত থেকে রক্ষা পায়নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও।

খালেদা জিয়াকে অবরুদ্ধ করার কথা উল্লেখ করে তারা বলেন, ‘রবিবার আওয়ামী লীগ কর্মীরা বিএনপি চেয়ারপারসনকে বালুর ট্রাক ও পুলিশ বাহিনী দিয়ে অবরুদ্ধ করে রেখেছিল।’

(দ্য রিপোর্ট/এমএম/এআইএম/এমসি/সা/ডিসেম্বর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর