thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সুজন সম্পাদককে পরিবেশমন্ত্রীর উকিল নোটিশ

২০১৩ ডিসেম্বর ৩১ ১৮:৩৭:০০
সুজন সম্পাদককে পরিবেশমন্ত্রীর উকিল নোটিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আয় ও সম্পদ বৃদ্ধির বিষয়ে অসত্য, বিভ্রান্তিমূলক ও অতিরঞ্জিত তথ্য প্রকাশের অভিযোগ এনে সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারকে উকিল নোটিশ পাঠিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ।

পরিবেশমন্ত্রীর আইনজীবী আবদুল বাসেত মজুমদার মঙ্গলবার রেজিস্ট্রি ডাকযোগে এবং সরাসরি বাহকের মাধ্যমে এ নোটিশ পাঠান। পরিবেশ ও বন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

২৭ ডিসেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত এক প্রেস কনফারেন্সে সংসদ সদস্য ও মন্ত্রীদের আয় ও সম্পদ বৃদ্ধির একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

নোটিশে বলা হয়, অসত্য ও অতিরঞ্জিত প্রতিবেদন প্রকাশ করে মন্ত্রীর সুনাম ক্ষুণ্ন করার প্রয়াস চালানো হয়েছে। ফলে মন্ত্রী অপমানিত, মর্মাহত এবং সংক্ষুব্ধ হয়েছেন। তাছাড়া এ প্রতিবেদনটি প্রণয়নকালে মন্ত্রীর কোনো মতামত বা মন্তব্য না নিয়ে একতরফাভাবে রিপোর্টটি প্রণয়ন করা হয়েছে।

সুজন’র রিপোর্টে অসম্পূর্ণ ও খণ্ডিত তথ্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রকাশ করা হয়েছে দাবি করে নোটিশে বলা হয়, এতে মন্ত্রীর দায়দেনা সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। যে সব সম্পদ ও আয়ের তথ্য প্রকাশ করা হয়েছে তা সত্যের অপলাপ, মিথ্যা ও বানোয়াট।

হলফনামার অংশবিশেষ, অসম্পূর্ণ তথ্য প্রকাশ করে অর্ধসত্য এবং বিভ্রান্তিমূলক প্রতিবেদন প্রকাশ করে মন্ত্রীর কষ্টার্জিত সামাজিক-রাজনৈতিক মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা করা হয়েছে, যা টাকায় পরিমাপযোগ্য নয়। টাকায় ক্ষতিপূরণযোগ্য নয় বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

মন্ত্রী এবং স্ত্রীর মিলিয়ে মোট সম্পত্তির পরিমাণ আড়াই কোটি টাকা দাবি করে নোটিশে বলা হয়, রাঙ্গুনিয়ায় মন্ত্রীর বাবা-মায়ের নামে প্রতিষ্ঠিত এনএনকে ফাউন্ডেশনের নামে দানকরা এক কোটি ৭৮ লাখ টাকায় কেনা একটি জমিও আছে। যেখানে একটি কারিগরি বিদ্যালয় ও এতিমখানা প্রতিষ্ঠা করা হচ্ছে, যা হলফনামায় উল্লেখ থাকলেও তা প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

মন্ত্রী ও তার স্ত্রীর নামে শেয়ারমার্কেটে কোনো শেয়ার বা বন্ড বা এ জাতীয় কিছুই নেই। গত পাঁচ বছরে মন্ত্রীর সম্পদের চেয়ে দেনার পরিমাণ বেড়েছে বলেও নোটিশে দাবি করা হয়।

(দ্য রিপোর্ট/আরএমএম/এনডিএস/এনআই/ডিসেম্বর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর