thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

মাশরাফিদের শুভ কামনা জানিয়ে পতাকা শোভাযাত্রা

২০১৫ মার্চ ১৮ ২২:১৮:২৯
মাশরাফিদের শুভ কামনা জানিয়ে পতাকা শোভাযাত্রা

ঢাবি প্রতিবেদক : বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে বাংলাদেশের লড়াই বৃহস্পতিবার। এর আগে বুধবার বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ কামনা জানিয়ে পতাকা শোভাযাত্রা করেছে বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি (বিসিএফইউ) নামে একটি সংগঠন। শত শত ক্রিকেট ভক্তের অংশগ্রহণে এ শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যর সামনে থেকে বিকেল সোয়া ৫টার দিকে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গেয়ে শোভাযাত্রাটি শুরু হয়েছে। দোয়েল চত্বর, শহীদ মিনার ঘুরে আবার একই স্থানে এসে তা শেষ হয়েছে।

এ সময় উপস্থিত ভক্তদের কেউ জাতীয় পতাকা হাতে, কেউ নিজেকে লাল-সবুজে রাঙিয়ে, কেউ বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি গায়ে, কেউবা বাদ্যযন্ত্র বাজিয়ে নেচে গেয়ে ‘বাংলাদেশ, বাংলাদেশ’ ধ্বনিতে প্রকম্পিত করেছেন বাতাস। বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ কামনা করেছেন তারা।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারকে এ শোভাযাত্রায় পতাকা হাতে অংশ নিতে দেখা গেছে।

এ সময় তিনি বলেন, ‘তরুণদের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই। কারণ, ম্যাচ জেতার পরে শুভ কামনা জানানোর কিছু থাকে না। বরং ম্যাচের আগেই কিছু করা হলে ক্রিকেটাররা অনুপ্রাণিত হয়ে ভাল খেলা উপহার দিতে পারে।’

ভারতকে হারিয়ে বাংলাদেশ সেমিফাইনালে উঠবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিসিএফইউর সভাপতি শেখ ইরফান হোসেন বলেন, ‘সব সময় আমরা দেখি, বিজয়ের পরে সকলে মিলে বিজয়টা উদযাপন করি। তাই আমরা চেয়েছি যে বাংলাদেশ দল যেন আমাদের সমর্থন নিয়ে ভারতের বিপক্ষে মাঠে নামতে পারে। আমাদের শুভ কামনা তাদের কাছে পৌঁছে দিতে তাই এই পতাকা শোভাযাত্রার আয়োজন করেছি। সকলেই এখানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে।’

এর আগে টিএসসির সড়ক দ্বীপের স্বোপার্জিত স্বাধীনতা ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত হয়েছে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও। এতে গান পরিবেশন করেছেন বিসিএফইউর সদস্যরা।

ফেসবুকে ইভেন্ট খুলে ও গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে এ কর্মসূচির ঘোষণা দিয়েছিল বিসিএফইউ।

(দ্য রিপোর্ট/কেএইচ/এমএইচও/জেডটি/শাহ/মার্চ ১৮, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর