thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

মিশ্র প্রবণতায় লেনদেন শুরু

২০১৩ অক্টোবর ০৬ ১২:৩১:২৮ ০০০০ 00 ০০ ০০:০০:০০
মিশ্র প্রবণতায় লেনদেন শুরু
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার মূল্যসূচকের মিশ্র প্রবণতায় শুরু হয়েছে লেনদেন। লেনদেন শুরুর প্রথম পাঁচ মিনিট পর ডিএসইর সাধারণ সূচক ১১ পয়েন্ট বেড়ে লেনদেন শুরু হয়।

এরপর থেকে সূচক বাড়ার প্রবণতা কমতে থাকে। ১০টা ৪০ মিনিটে সূচক আগের দিনের চেয়ে প্রায় ৮ পয়েন্ট, ১০টা ৪৫ মিনিটে সূচক ৩ পয়েন্ট, ১০টা ৫০ মিনিটে সূচক ২ পয়েন্ট বাড়ে। কিন্তু ১০টা ৫৫ মিনিটে সূচকে গত দিনের চেয়ে কোন পরিবর্তন হয়নি। বেলা ১১টায় ডিএসইএক্স সূচক গত দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করে ৩ হাজার ৯৪৩ পয়েন্টে।

এদিকে, ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ৪৩৬ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে ১০৭টি প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক কমেছে ৫ পয়েন্ট। লেনদেন হয়েছে ৩২ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বৃদ্ধি পেয়েছে ৬০টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দাম।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসইর শীর্ষ দশ কোম্পানির তালিকায় ওঠানামা করছে- ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ইউনাইটেড এয়ার, তাল্লু স্পিনিং, জেএমআই সিরিঞ্জ, বিচ হ্যাচারি, আরগন ডেনিমস, পিপলস ইন্সুরেন্স, বাংলাদেশ সাবমেরিন কেবল, আইসিবি এবং ফাইন ফুড।

অন্যদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক (সিএসইএক্স) ১০ পয়েন্ট কমে ৭ হাজার ৭১১ পয়েন্টে, সিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে ১০ হাজার ৪২ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৮ পয়েন্ট কমে ১২ হাজার ২১৫ পয়েন্টে অবস্থান করে।

(দিরিপোর্ট২৪/এএস/জেএম/অক্টোবর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর