thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

হরতালের পর যে কোনো সময় সংলাপ : মির্জা ফখরুল

২০১৩ অক্টোবর ২৮ ১২:২৩:১৪
হরতালের পর যে কোনো সময় সংলাপ : মির্জা ফখরুল

দিরিপিার্ট২৪ প্রতিবেদক : সরকার চাইলে ২৯ তারিখ হরতাল শেষে যে কোনো সময়, যে কোনো জায়গায় সংলাপ হবে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার সকালে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার কখোনোই সংলাপ চায় না। তারা সংলাপ না করার জন্য চালাকি করছে। কিন্তু বিএনপির মূখ্য বিষয়ই হলো সংলাপ। আমরা বরাবরই বিশ্বাস করি, সংলাপের মাধ্যমেই সমোঝতা সম্ভব। তবে এ ক্ষেত্রে সংলাপের উদ্যোগ সরকারের পক্ষ থেকেই নিতে হবে।

তিনি আরও বলেন, আমরা সংলাপের জন্যই আওয়ামী লীগের সাধারন সম্পাদকের কাছে চিঠি পাঠিয়েছিলাম। কিন্তু তার উত্তর এখনও পাইনি। একবারে শেষ মুহুর্তে এসে প্রধানমন্ত্রী আমাদের ফোন করেছেন, সে সময় আমাদের কর্মসূচি স্থগিত করা সম্ভব ছিল না।

হরতালের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রথমদিনের হরতালে আওয়ামী লীগের নেতারা এমন কিছু ভাষা ব্যবহার করেছেন যা সংলাপের ভাষা নয়, বরং সহিংসতার ভাষা।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে পুলিশ বিএনপি নেতাদের ওপর সরাসরি গুলি চালাচ্ছে। এই রকম পরিস্থিতি আগে কখোনোও দেখা যায়নি। আপনারা এগুলো বন্ধ করুন। তা না হলে দেশ চরম পরিস্থিতির দিকে যাবে।

শেখ সেলিমের বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, আওয়ামী লীগের স্বভাবই মানুষকে নিয়ে ব্যঙ্গ করা। ড. ইউনূস, আকবর আলী খানসহ এমন কোনো ব্যক্তি নেই যে তাদের ব্যঙ্গ-বিদ্রুপের শিকার হয়নি।

(দিরিপিার্ট২৪/টিআর/জেএম/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর