thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

ম্যান অব দ্য টুর্নামেন্ট

২০১৫ মার্চ ২৯ ১৮:২০:৫১
ম্যান অব দ্য টুর্নামেন্ট

দ্য রিপোর্ট ডেস্ক : রবিবার বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচটি দ্বিমুখী আনন্দের হয়েছে অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের জন্য। বিশ্বকাপ আসর কেবল দলগত শিরোপা নয়, ব্যক্তিগত শ্রেষ্ঠত্বেরও মঞ্চ বটে। আর সেই মঞ্চে বল হাতে সেরার সম্মান জুটেছে ২৫ বছর বয়সী স্টার্কের ভাগ্যে। সদ্য সমাপ্ত বিশ্বকাপ ক্রিকেটে ‘ম্যান অব দ্য টুর্মামেন্ট’ বা আসরের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন স্টার্ক।

একদিকে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়, অন্যদিকে আসর সেরার পুরস্কার-মেলবোর্নের মাঠে তাই একই সঙ্গে দুই আনন্দে ভেসেছেন মিচেল স্টার্ক।

এবারের আসরে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার জেতার দাবিদার ছিলেন অনেকেই। টানা ৪ সেঞ্চুরির রেকর্ড গড়া ও আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা, আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ও বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের (২৩৭*) রেকর্ড গড়া নিউজিল্যান্ডের মার্টিন গুপ্তিল, একই দলের অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককুলাম ও পেসার ট্রেন্ট বোল্ট-সবাই এই পুরস্কার জেতার শক্ত প্রতিদ্বন্দ্বীই ছিলেন। তবে বিচারকদের দৃষ্টিতে মিচেল স্টার্কই নির্বাচিত হয়েছেন এবারের বিশ্বকাপ আসরের সেরা ক্রিকেটার।

আসরজুড়ে ২২ উইকেট নিয়েছেন এই পেসার। ৮ ম্যাচে তার বোলিং গড় ১০.১৮ এবং রান দেওয়ার গড় ওভার প্রতি ৩.৫০; যা অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জিততে দারুণভাবে সাহায্য করেছে। এমনকি রবিবারের ফাইনালে আসরের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান নিউজিল্যান্ডের অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককুলামকে শূন্য রানে বোল্ড আউট করে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ের পথ সুগম করে দিয়েছেন স্টার্ক।

নিউজিল্যান্ড বিশ্বকাপ জিততে পারলে তাদের পেসার ট্রেন্ট বোল্টও জিতে নিতে পারতেন আসর সেরার পুরস্কারটি। কেননা, স্টার্কের মতো তিনিও ২২ উইকেট নিয়েছেন। তবে বোল্ট ৯টি ম্যাচ খেলেছেন আর নিউজিল্যান্ড বিশ্বকাপ জিততে ব্যর্থ হয়েছে। মেলবোর্নে তাই স্টার্কদের আনন্দের দিনে বিষণ্ন বদনে থাকতে হয়েছে বোল্টদের।

(দ্য রিপোর্ট/জেডটি/আরকে/মার্চ ২৯, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর