thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

সচিবালয়ে বাড়তি নিরাপত্তা, উপস্থিতি স্বাভাবিক

২০১৩ অক্টোবর ২৮ ১২:২৬:৫৫
সচিবালয়ে বাড়তি নিরাপত্তা, উপস্থিতি স্বাভাবিক

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : হরতালের দ্বিতীয় দিন সোমবারেও প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের কর্মকাণ্ড স্বাভাবিক গতিতে চলছে। সহিংসতা এড়াতে সচিবালয়ের ভেতরে ও বাইরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মন্ত্রিসভার বৈঠক থাকায় এ নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সকাল সোয়া ১০টায় মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। এ কারণে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। সচিবালয়ের ভেতরে ও বাইরে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। দর্শনার্থীদের আনাগোনা কম থাকায় এদিন প্রশাসনের প্রাণকেন্দ্র অনেকটাই ফাঁকা দেখা যায়।

মন্ত্রিসভার বৈঠক উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রীরা সকাল সাড়ে নয়টার মধ্যে তাদের দপ্তরে উপস্থিত হন। এছাড়া, কর্মকর্তা-কর্মচারীদের স্বাভাবিক উপস্থিতিও লক্ষ্য করা যায়। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্ধারিত সময়ের মধ্যেই সবাই উপস্থিত হয়েছেন। তবে সবার মনে একটাই প্রশ্ন, হরতালের পর রাজনীতি কোন দিকে মোড় নেবে?

অন্যদিনের মতো সোমবার সচিবালয়ের লিফটগুলোর সামনে মানুষের জটলা নেই। কর্মকর্তাদের অনেকেই গাড়ি আনেননি। ফলে বেশিরভাগ পার্কিংয়ের স্থান ফাঁকা দেখা যায়।

হরতালের কারণে সচিবালয়ের সামনের রাস্তার একাংশ বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া সচিবালয়ের পশ্চিম পাশের রাস্তাটিতেও গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে না।

১৮ দলীয় জোটের ডাকে রোববার থেকে সারাদেশে ৬০ ঘন্টা হরতাল পালিত হচ্ছে। শুক্রবার রাজধানীর এক সমাবেশে বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া নির্বাচনকালীন নির্দলীয় সরকার ব্যবস্থার দাবিতে রবিবার থেকে সারাদেশে টানা ৬০ ঘন্টার হরতালের ডাক দেন।

(দিরিপোর্ট২৪/আরএম/এমএআর/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর