thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

কওমি মাদ্রাসা স্বীকৃতি আইন থেকে সরে এসেছে সরকার

২০১৩ অক্টোবর ২৮ ১৪:৪৬:৪৭
কওমি মাদ্রাসা স্বীকৃতি আইন থেকে সরে এসেছে সরকার

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ‘বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ’ গঠনের সিদ্ধান্ত থেকে অবশেষে সরে এসেছে সরকার। সোমবার এ সংক্রান্ত আইনের খসড়া অনুমোদনের জন্য মন্ত্রিসভা বৈঠকে ওঠার কথা থাকলেও তা প্রত্যাহার করে নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের বলেন, কওমী মাদ্রাসা সংক্রান্ত ‘বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন, ২০১৩’-এর খসড়া ফেরত নিয়ে গেছে শিক্ষা মন্ত্রণালয়। তারা বলেছে আইনটি আরো পরীক্ষা-নিরীক্ষা করতে হবে।

‘বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ’ গঠনের জন্য জন্য আইনের খসড়া অর্থ, জনপ্রশাসন ও প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত সচিব কমিটির সভায় অনুমোদন শেষে মন্ত্রিসভার অনুমোদনের অপেক্ষায় ছিলো। দীর্ঘদিন ধরে আলোচনায় থাকলেও সরকারের শেষ সময়ে আইনটি চূড়ান্ত করার উদ্যোগ নেওয়া হয়। তবে কওমি মাদ্রাসার একটি অংশ এর বিরোধিতা করে আসছে। আরেকটি অংশ এর পক্ষে।

গত কয়েকদিন বিভিন্ন পত্রিকায় এ আইনটি অনুমোদন দেওয়া হচ্ছে বলে সংবাদ প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে রবিবার চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী জানান, ‘বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন, ২০১৩’ পাস করা হলে দেশে গৃহযুদ্ধ শুরু হবে। তিনি আইনটি পাস করা থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

(দিরিপোর্ট২৪/আরএম/জেএম/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর