thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১২ মহররম ১৪৪০

বৈশাখে তারকারা যা করবেন

২০১৫ এপ্রিল ১৪ ০০:০৭:৫৭
বৈশাখে তারকারা যা করবেন

পয়লা বৈশাখ মানেই অন্যরকম কিছু। সারাদিন উৎসব-আনন্দ, স্ফুর্তি। দিনটি উদযাপনে পিছিয়ে নেই শোবিজ তারকারাও। কারো কারো ব্যস্ততা তো একটু বেশি। কনসার্ট, সেলিব্রেটি শো আরও কত কী! আবার কেউ কেউ ঘুরে বেড়াবেন, কেউ বা বাসাতেই নেমন্তন্ন করেছেন বন্ধু-আত্মীয়-স্বজনদের। সব মিলিয়ে উৎসবের রঙ লেগেছে তারকাদের মাঝেও।

শোবিজ তারকাদের বৈশাখী পরিকল্পনা নিয়েই সাজানো হয়েছে এই প্রতিবেদন। গ্রন্থনা করেছেন দ্য রিপোর্ট প্রতিবেদক পাভেল রহমানসোমেশ্বর অলি

সারাদিন বাচ্চাদের সঙ্গে কাটাব : রোকেয়া প্রাচী,অভিনেত্রী ও নির্দেশক

পয়লা বৈশাখ নিয়ে এবার তেমন কোনো পরিকল্পনা নাই। সারাদিন বাসায় থাকব। বাচ্চাদের সঙ্গে সময় কাটাব। দুই মেয়েকে ঘিরেই আমার পৃথিবী। তারা যেভাবে চাইবে, সেভাবেই দিনটি কাটাব। তবে সন্ধ্যায় বাংলাভিশনের ‘পঞ্চকবির গান’ শিরোনামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করব। এতে আবৃত্তিও করব।

চট্টগ্রামে ৩টি শো করব : কুমার বিশ্বজিৎ,কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক

পয়লা বৈশাখে ঢাকায় থাকা হবে না। তার মানে পরিবারের কাছ থেকে দূরে থাকব। স্ত্রী-সন্তানের কাছ থেকে দূরে থাকলে উৎসবের আমেজটা ঠিকভাবে পাওয়া যায় না। অবশ্য বিশেষ দিনে দর্শক শ্রোতাদের সঙ্গে সংযুক্ত থাকাও বেশ আনন্দের ব্যাপার। এবারের পয়লা বৈশাখ কাটবে চট্টগ্রামে। ওখানে তিনটি কনসার্টে গান করব। একই দিনে তিনটি শো এর আগে করা হয়নি। এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা।

দিনভর বিভিন্ন অনুষ্ঠানে ঘুরে বেড়াব : মোহাম্মদ বারী,নাট্যনির্দেশক

পয়লা বৈশাখের সকালে মেয়েকে নিয়ে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে যাব। আমার মেয়ে সেখানে গান করবে। এরপর কৃষিবিদ ইনস্টিটিউশন, বিকেলে শিল্পকলা একাডেমীতে গ্রুপ থিয়েটার ফেডারেশনের অনুষ্ঠান এবং রাতে অফিসার্স ক্লাবে বর্ষবরণের অনুষ্ঠানে থাকব। দিনভর বিভিন্ন অনুষ্ঠানে ঘুরে বেড়াব— এটাই বৈশাখী পরিকল্পনা।

সেলিব্রেটি আড্ডায় যোগ দেব : ফাহমিদা নবী, কণ্ঠশিল্পী

এবারের পয়লা বৈশাখে সরাসরি কোনো অনুষ্ঠানে গাইব না। তবে একাধিক টিভিতে ধারণকৃত আড্ডা ও গান প্রচার হবে। ব্যস্ত থাকব পরিবারের সদস্যদের সঙ্গে। কয়েকটি দাওয়াতপত্র আমার কাছে এসেছে। টেলিহোম আয়োজিত সেলিব্রেটি আড্ডায় থাকব বিকেল থেকে। প্রতিবছরই ওই আড্ডায় যোগ দিই, ভাল লাগে। এ ছাড়া আরও দু’একটি দাওয়াত রক্ষা করার ইচ্ছে আছে।

অনুষ্ঠানে ব্যস্ত থাকতে হবে : সুদীপ চক্রবর্তী, নির্দেশক

চৈত্রসংক্রান্তি ও পয়লা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এ্যান্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগ আয়োজন করেছে ৪ দিনব্যাপী অনুষ্ঠান। চৈত্রসংক্রান্তির বিকেলে নাট মণ্ডলে এ অনুষ্ঠান উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। টানা ৪ সন্ধ্যায় মঞ্চস্থ হবে বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের প্রযোজনা ‘চম্পকনগরের উপকথা’। আমি এখন বিভাগে সভাপতি হিসেবে কর্মরত আছি। ফলে পুরো আয়োজনের সঙ্গে থাকতে হচ্ছে।

আমার জন্য বিশেষ বৈশাখ : অনন্ত জলিল, অভিনেতা ও পরিচালক

আমরা তো সব সময় জন-সমাগমে যেতে পারি না। পয়লা বৈশাখে রমনার বটমূলে যাওয়ার ইচ্ছে ছিল। কিন্তু এত মানুষের ভিড়ে হয়ত যেতে পারব না। তবে পারিবারিকভাবে বৈশাখ উদযাপনে কিছু পরিকল্পনা রয়েছে।

এবারের বৈশাখ আমার জীবনে বিশেষ বৈশাখ। কারণ এবারই প্রথম সন্তান নিয়ে বৈশাখ উদযাপন করছি। এটা একটু বেশিই আনন্দের। পয়লা বৈশাখের সকালে বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের বাসায় দাওয়াত করেছি। একসঙ্গে পান্তা খাব। আমার গার্মেন্টসের সবাইকে বৈশাখে ছুটি দেওয়া হয়েছে। এ জন্য আগের দিন চৈত্রসংক্রান্তিতে বৈশাখের শুভেচ্ছা বিনিময় করেছি সবার সঙ্গে।

ভোরে শাড়ি পরে বিএফডিসিতে যাব : পরী মনি, অভিনেত্রী

ব্যক্তিগত সব পরিকল্পনা বাদ দিতে হচ্ছে। এখন আমি মনে-প্রাণে চলচ্চিত্রের মানুষ। চলচ্চিত্রের লোকজনদের সঙ্গেই পয়লা বৈশাখ কাটাব। ভোর বেলা শাড়ি পরে বিএফডিসিতে যাব। সেখানে পয়লা বৈশাখ উপলক্ষে দিনভর অনুষ্ঠান সাজানো হয়েছে।

আমি আজকে (সোমবার) এফডিসিতে এসেই তো অবাক, পুরো এলাকাজুড়ে নানা রঙে সাজানো হয়েছে। মনে হচ্ছে আজকেই বৈশাখ। দেখেই মনে হচ্ছে চলচ্চিত্রের মানুষজনের সঙ্গে দুর্দান্ত সময় কাটবে।

স্ত্রীর জন্মদিন, ওকে সময় দেব : বেলাল খান, কণ্ঠশিল্পী ও সুরকার

পয়লা বৈশাখ আমার স্ত্রী মলির জন্মদিন। সারাদিন ওকে সময় দেব। স্ত্রী-সন্তানদের নিয়ে ঘুরতে বের হওয়ার ইচ্ছে আছে। হলে গিয়ে সিনেমাও দেখতে পারি। পয়লা বৈশাখে একাধিক শোয়ের অফার ছিল, ফিরিয়ে দিয়েছি। এ দিন টিভিতে আমার আর পূজার গাওয়া ‘রঙিলা বৈশাখ’ গানটি প্রচার হবে। বিটিভিসহ একাধিক চ্যানেলের রেকর্ডেড অনুষ্ঠানে দেখা যাবে আমাকে।

সিনেমা হলেই বৈশাখ উদযাপন করব : মম, অভিনেত্রী

এবারের বৈশাখে সবার জন্য আমার সবচেয়ে বড় উপহার হল ‘ছুঁয়ে দিলে মন’। পয়লা বৈশাখকে উপলক্ষ করেই মূলত গত শুক্রবার সিনেমাটি সারাদেশে মুক্তি পেয়েছে। আশা করব, বৈশাখের আনন্দ উদযাপনের সঙ্গে দর্শক সিনেমাটি দেখতে হলে যাবেন। আমি দর্শকের সঙ্গে সিনেমা হলেই বৈশাখ উদযাপন করব।

৫টি শোতে গাইব : রিংকু, কণ্ঠশিল্পী

উপরওয়ালার ইচ্ছায় সারাবছর স্টেজ শো নিয়েই ব্যস্ত থাকতে হয়। পয়লা বৈশাখেও গান করতে হবে। এটা আমার কাছে সৌভাগ্য বলেই মনে হয়। শ্রোতারা বিশেষ দিনে আমার গান শুনতে চান— এটাও কম কিসে! পয়লা বৈশাখে ঢাকা ও গাজীপুরে ৫টি স্টেজে গান করব। বৈশাখের প্রথম দিনটি দারুণ ব্যস্ততায় কাটবে। আশা করি সারাবছর গান নিয়ে গান প্রিয় মানুষদের সঙ্গেই থাকব।

পরিবারের সঙ্গেই পয়লা বৈশাখ কাটাব : হ্যাপি, মডেল ও অভিনেত্রী

পয়লা বৈশাখে তেমন কোনো পরিকল্পনা নেই। সারাদিন বাসায় থাকার ইচ্ছে। পরিবারের লোকজনের সঙ্গেই বৈশাখ উদযাপন করব। বন্ধুদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করব। আর পরিবারের সবাই মিলে মজা করে পান্তা খাব।

ঢাকা, উত্তরা ও কুমিল্লায় গান শোনাব : কিশোর দাস, কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক

স্টুডিওতে কাজ করতে করতে একঘেয়ে লাগছিল। পয়লা বৈশাখ অনেকটা ছুটি নিয়ে এসেছে যেন। ওইদিন ঢাকা, উত্তরা ও কুমিল্লায় সরাসরি গান গাইব। প্রতিবছর এ দিনটিতে স্টেজ শো করা হয়। এটা অনেকটা ধরাবাধা নিয়ম হয়ে গেছে। কৈশোর পেরুনোর পর থেকে পয়লা বৈশাখ এভাবেই পালন করে আসছি। বিশেষ দিনগুলো দর্শক-শ্রোতার সঙ্গে সেলিব্রেট করতে ভাল লাগে।

দিনভর শুধুই ঘুরে বেড়াব : স্বাগতা, গায়িকা ও অভিনেত্রী

পয়লা বৈশাখে আমার কোনো পরিকল্পনা নাই। সারাদিন ঘুরে বেড়াব। আমার ভাই-বোন (সন্ধি ও সভ্যতা) খুলনার একটি কনসার্টে গান করবে। আমার ইচ্ছে ছিল সেখানে যাওয়ার। কিন্তু যাওয়া হচ্ছে না। তবে পয়লা বৈশাখের আগের রাতের বৈশাখী টেলিভিশনের একটি লাইভ স্টুডিও কনসার্টে গান করব। এতে আরও গান করবেন কলকাতার ব্যান্ডদল ‘দোহার’। অনুষ্ঠানটি চৈত্রসংক্রান্তির রাত ৮টায় সরাসরি সম্প্রচার হবে।

পরিবারের সঙ্গে সময় কাটাব : ইমরান, কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক

প্রতিবছর পয়লা বৈশাখে শো থাকে ঢাকার বাইরে। এবার ইচ্ছে করেই হাতে কাজ রাখিনি। এ দিনে পরিবারকে সময় দেব, ঘুরতে বের হব। তবে সন্ধ্যার পর গানমেলায় সরাসরি গান করব। এ ছাড়া ‘আমরা আমরা’ ও ‘মিলন হল এতদিনে’ নামে দুটি মিশ্র এ্যালবামে থাকছে আমার গাওয়া গান। পয়লা বৈশাখে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হবে আমার একক এ্যালবামের গান ‘বলতে বলতে চলতে চলতে’।

(দ্য রিপোর্ট/পিএস-এসও/ডব্লিউএস/এইচ/এপ্রিল ১৪, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে