দ্য রিপোর্ট ডেস্ক : চলতি বছর জুনে শুরু হবে ল্যাতিন আমেরিকান ফুটবলের সবচেয়ে বড় আসর ‘কোপা আমেরিকা’। শেষ হবে জুলাইয়ে। এই আসর সামনে রেখে আগামী ৫ মে দল ঘোষণা করতে যাচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এর আগে কোপা আমেরিকায় খেলার ইচ্ছে ব্যক্ত করেছেন এক সময় মাঠ কাঁপানো ব্রাজিলিয়ান ফুটবল সুপার স্টার কাকা।

ব্রাজিলের এই সুদর্শন ফুটবলারের বর্তমান বয়স ৩৩। খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) একটি দলের হয়ে। তবে কাকা মনে করেন তিনি এখনও ব্রাজিলের জার্সিতে সাফল্য পাওয়ার মতো যথেষ্ট ফিট রয়েছেন।

কাকা বলেছেন, ‘আমি মনে করি, এখনও ব্রাজিলের হয়ে খেলার মতো যোগ্যতা রয়েছে আমার এবং দলকে নিজের অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে সাহায্য করতে পারব। তবে বিষয়টি আমার হাতে নেই। কোচ ডুঙ্গা যদি মনে করেন যে আমি ব্রাজিলের জার্সিতে খেলার মতো ফিট, আমি তাহলে জার্সি গায়ে চাপানোর জন্য সম্পূর্ণই তৈরি আছি।’

উল্লেখ্য, ফিফার সাবেক বর্ষসেরা ফুটবলার কাকা গত বছর নিজ দেশের মাটিতে বিশ্বকাপ ফুটবল খেলতে পারেননি। কেননা, তাকে দলে নেননি তৎকালীন ব্রাজিল কোচ লুই ফিলিপ স্কলারি। তবে গত বছর অক্টোবরে আর্জেন্টিনা ও জাপানের বিপক্ষে প্রীতি ম্যাচে কাকাকে দলে নিয়েছিলেন বর্তমান কোচ কার্লোস ডুঙ্গা।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/মে ০১, ২০১৫)