দ্য রিপোর্ট ডেস্ক : শরীর আর চাপ নিতে পারছে না। তাই আপাতত খেলার বাইরেই থাকতে চাচ্ছেন বিশ্বের এক নম্বর প্রমীলা টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। চলতি বছর আর কোনো আসরে অংশ নেবেন না তিনি। বৃহস্পতিবার তেমন ঘোষণাই দিয়েছেন ২১টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী এই মার্কিন তারকা। আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য চায়না ওপেন এবং সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য ডব্লিউটিএ ফাইনাল থেকে তাই নাম প্রত্যাহার করে নিয়েছেন সেরেনা।

উল্লিখিত দুটি আসর থেকে নাম প্রত্যাহারের ঘোষণা দিয়ে সেরেনা বলেছেন, ‘বছরের বেশিরভাগ সময় ইনজুরি নিয়েই খেলেছি আমি। তবে শরীরের বিশ্রাম প্রয়োজন। আর তাই স্বাস্থ্যের কথা বিবেচনা করে চায়না ওপেন ও ডব্লিউটিএ ফাইনাল থেকে নাম প্রত্যাহার করছি।’

অবশ্য সেরেনা এই ঘোষণা দেওয়ার আগেই চায়না ওপেনের আয়োজকরা টুইটারে তার নাম প্রত্যাহার করার বিষয়টি জানিয়েছিল। তবে ডব্লিউটিএ এ রিপোর্ট লেখা অবধি বিষয়টি নিশ্চিত করেনি।

গত মাসে ইউএস ওপেন টেনিসের সেমিফাইনালে বিস্ময়করভাবে হেরে গিয়েছিলেন সেরেনা। আসরে তিনি অংশ নিয়েছিলেন টানা পঞ্চম গ্র্যান্ডস্ল্যাম জয়ের লক্ষ্য নিয়ে। সেই হারের পর আর কোর্টে নামেননি তিনি। চলতি সপ্তাহের শুরুর দিকে সেরেনার কোচ প্যাট্রিক মৌরাতগলাও ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ইউএস ওপেনের সেমিতে হারার বিষয়টিতে হতাশ সেরেনা। তখনই তিনি আভাস দিয়েছিলেন যে, বছরের বাকি আসরগুলো থেকে হয়তো সেরেনা নাম প্রত্যাহার করে নেবেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/জেডটি/এজেড/অক্টোবর ০১, ২০১৫)