দ্য রিপোর্ট ডেস্ক : সোমবার ঢাকা মেট্রোর চেয়ে ১৮৪ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে খুলনা বিভাগ। ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ডের খেলায় মুখোমুখি হয়েছে দুই দল। প্রথম স্তরের ম্যাচটি চলছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। সোমবার ছিল ম্যাচের তৃতীয় দিন। খুলনার ৪৫৫ রানের জবাবে দিনের শেষ বলে গুটিয়ে গিয়েছে ঢাকা মেট্রোর প্রথম ইনিংস; অলআউট হয়েছে ২৭১ রানে। ফলে মঙ্গলবার ম্যাচের চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু হবে খুলনা বিভাগের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং দিয়ে।

প্রথম ইনিংসে খুলনার করা ৪৫৫ রানের জবাবে রবিবার প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৭৮ রান নিয়ে দিন শেষ করেছিল ঢাকা মেট্রো। সেই তুলনায় সোমবার ভালই ব্যাটিং করেছে দলটির মিডল অর্ডার ও লোয়ার মিডল অর্ডারের ব্যাটসম্যানরা।

আগের দিন ২৭ রান নিয়ে অপরাজিত থাকা মার্শাল আইয়্যুব এ দিন সেঞ্চুরির দেখা পেয়েছেন। আউট হওয়ার আগে করেছেন ১০৭ রান। এ ছাড়া শরিফুল্লাহ অপরাজিত ৬৬ এবং আসিফ আহমেদ ৪৭ রান করেছেন।

খুলনার পক্ষে সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। এ ছাড়া জাতীয় দলের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান নিয়েছেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা বিভাগ : প্রথম ইনিংস, ৪৫৫/১০, ওভার ১১২.১ (মিঠুন ১৮৬, মিরাজ ৬৭, তুষার ৫৯, রাজ্জাক ৪৬; শহীদ ৪/৮৪, শরিফুল্লাহ ২/৭৫, আবু হায়দার ২/৭৬)

ঢাকা মেট্রো : প্রথম ইনিংস, ২৭১/১০, ওভার ৯৫.৩ (মার্শাল ১০৭, শরিফুল্লাহ ৬৬*, আসিফ ৪৭; মিরাজ ৬/৬১, মুস্তাফিজ ৩/১৯)

*তৃতীয় দিন শেষে

(দ্য রিপোর্ট/জেডটি/সা/অক্টোবর ০৫, ২০১৫)