দ্য রিপোর্ট ডেস্ক : নিরাপত্তাজনিত শঙ্কার কথা বলে বাংলাদেশ সফর বাতিল করেছে অস্ট্রেলিয়া। তার দেখাদেখি বাংলাদেশে প্রমীলা ক্রিকেট দল পাঠানো থেকে বিরত থেকেছে দক্ষিণ আফ্রিকাও। কিন্তু সেই দক্ষিণ আফ্রিকার পুরুষ ক্রিকেটাররা কি ভারতের মাটিতে নিরপাদে থাকতে পেরেছেন? সোমবার রাতে ম্যাচ চলাকালেই মাঠে ভারতীয় সমর্থকদের আশালীন আচরণের শিকার হতে হয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের। ভারতীয় সমর্থকদের এই আচরণের কারণে দুই দুবার ম্যাচ বন্ধ রাখতে বাধ্য হয়েছেন আম্পায়াররা। যদিও শেষ অব্দি ম্যাচটি ৬ উইকেটে জিতে সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

 

 

 

সিরিজের দ্বিতীয় টোয়েন্টি২০ ম্যাচে এ রাতে কাট্টাকে মুখোমুখি হয়েছে দুই দল। প্রথম ম্যাচে জয় পাওয়া দক্ষিণ আফ্রিকা এই ম্যাচে ভারতকে মাত্র ৯২ রানে অলআউট করে দিয়েছে। আর ৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ১১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৬৪ রানও তুলে ফেলেছিল দক্ষিণ আফ্রিকা।

দলের নিশ্চিতভাবে সিরিজ হারের বিষয়টি দেখে ভদ্রতা থেকে বেরিয়ে এসেছেন স্টেডিয়ামে উপস্থিত ভারতীয় সমর্থকরা। একের পর এক পানির বোতল মাঠে ছুঁড়ে মেরেছেন তারা। যে কারণে খেলা সুষ্ঠভাবে অনুষ্ঠানই দায় হয়ে পড়েছে। ফলে দুবার ম্যাচ বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন আম্পায়াররা। খেলোয়াড়রা আশ্রয় নিয়েছেন ড্রেসিং রুমে।

উল্লেখ্য, ভারতীয় সমর্থকদের এমন আচরণ অবশ্য নতুন কিছু নয়। ১৯৯৬ সালের বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনালেও ইডেন গার্ডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচটি পণ্ড হয়েছিল ভারতীয় সমর্থকদের বেয়াড়া আচরণের কারণে।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/অক্টোবর ০৫, ২০১৫)