দ্য রিপোর্ট ডেস্ক : আকাশে যাত্রীবাহী বিমান উড্ডয়নরত অবস্থায় মারাত্মক অসুস্থ হয়ে পড়ে মৃত্যুবরণ করেছেন এক পাইলট। তবে সহকারী পাইলট ভালভাবে বিমানটিকে চালিয়ে অবতরণ করাতে সক্ষম হয়েছেন।

খালিজ টাইমসের মঙ্গলবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফোনিক্স থেকে বোস্টনগামী যুক্তরাষ্ট্রের একটি বিমানে এ ঘটনা ঘটে। এ অবস্থায় টেক্সাসভিত্তিক ফোর্ট ওর্থ এয়ারলাইন্সের বিমানটি সিরাকসে’র বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বিমান চালনার সময় হঠাৎ পাইলট অসুস্থ হয়ে চালাতে অক্ষম হন এবং কিছুক্ষণ পর মারা যান। এ সময় যাত্রীদের জানানো হয়, পাইলট অসুস্থ হয়ে পড়েছেন। এ কারণে বিমানটি জরুরি অবতরণ করানো হচ্ছে। ভালভাবে অবতরণের পর যাত্রীদের পাইলটের মৃত্যুর কথা জানানো হয়।

এয়ারলাইন্সটির মুখপাত্র এ্যান্দ্রা হুগুলি জানান, স্থানীয় সময় রবিবার রাত ১১টা ৫৫ মিনিটে ফোনিক্স থেকে বোস্টনের উদ্দেশে উড্ডয়ন করে যাত্রীবাহী বিমানটি। বিমানটিতে ১৪৭ যাত্রী ও ৫ ক্রু ছিল।

যুক্তরাষ্ট্রে চলন্ত বিমানে পাইলটের মৃত্যুর ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। দেশটির ফেডারেল এভিয়েশন প্রশাসন জানিয়েছে, ১৯৯৪ সালের পর থেকে মার্কিন এয়ারলাইন্সের কোনো বিমান উড্ডয়নরত অবস্থায় এ পর্যন্ত ৭ পাইলটের মৃত্যুর ঘটনা ঘটেছে।

(দ্য রিপোর্ট/এসকে/এনআই/অক্টোবর ০৬, ২০১৫)