গাজীপুর প্রতিনিধি : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতে কাশিমপুর কারাগারে পৌঁছেছেন তার আইনজীবী হুজ্জাতুল ইসলাম আল ফেসানি।

মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী একটি প্রাইভেটকার যোগে কারাগারের প্রধান ফটকে পৌঁছান। পরে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তিনি কারাগারে প্রবেশ করেন।

কারাগারে প্রবেশের আগে আইনজীবী হুজ্জাতুল ইসলাম সাংবাদিকদের জানান, আপিলে ফাঁসির দণ্ড বহাল রাখায় রিভিউ নিয়ে আলোচনার জন্য সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতে এসেছেন তিনি।

কারা সূত্র জানায়, সালাউদ্দিন কাদের চৌধুরী কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-১ বন্দি রয়েছেন। ১ অক্টোবর বৃহস্পতিবার রাতে সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুর পরোয়ানা কপি কারাগারে পৌঁছায় এবং তাকে তা পড়ে শুনানো হয়। মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার সালাউদ্দিন কাদের চৌধুরীকে ২০১২ সালের ২৩ অক্টোবর এ কারাগারে আনা হয়। এর আগে তিনি ২০০৯ সাল থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি ছিলেন। ২০১৩ সালের ১ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

(দ্য রিপোর্ট/এনডিএস/অক্টোবর ০৬, ২০১৫)