গাইবান্ধা প্রতিনিধি : জেলার সুন্দরগঞ্জ উপজেলায় শিশু সৌরভকে গুলি করার ঘটনায় মঞ্জুরুল ইসলাম লিটনের সংসদ সদস্য পদ বাতিল এবং অবিলম্বে তাকে গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার দুপুরে গাইবান্ধা শহীদ মিনার চত্বরে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান ধর্মঘট পালিত হয়।

অবস্থান ধর্মঘটে বক্তব্য রাখেন- সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নিলুফার ইয়াসমিন শিল্পী, নারী মুক্তি কেন্দ্রের সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, সাবেক প্রধান শিক্ষক আফরোজা বেগম লিলি প্রমুখ।

এ ছাড়া মানবাধিকার সংরক্ষণ পরিষদ গাইবান্ধা জেলা শাখা, মানবাধিকার নাট্য পরিষদ, মানবাধিকার নারী সমাজ ও মানবাধিকার আইনজীবী পরিষদের যৌথ উদ্যোগে শহরের আসাদুজ্জামান মার্কেটসংলগ্ন ডিবি রোডে মঙ্গলবার দুপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- সিপিবির সাধারণ সম্পাদক মিহির ঘোষ, জেলা জাসদের সাধারণ সম্পাদক গোলাম মারুফ মনা, জাসদের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জনি, মানবাধিকার সংরক্ষণ পরিষদের কাজী মো. খালেক প্রমুখ।

বক্তারা বলেন, মাতাল কোনো ব্যক্তির পক্ষে সংসদে বসে আইন প্রণেতার দায়িত্ব পালন করা কোনোক্রমেই সমীচীন নয়। তা ছাড়া তার মতো মদ্যপ ও হঠকারী ব্যক্তি আওয়ামী লীগের মতো স্বাধীনতার পক্ষের একটি বিশাল দলের সংসদ সদস্যের দায়িত্ব পালন করলে দলের ভাবমূর্তি বহুলাংশে ক্ষুণ্ন হবে বলেও তারা আশঙ্কা প্রকাশ করেন। তাই অবিলম্বে এমপি লিটনের সংসদ সদস্য বাতিলসহ তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

(দ্য রিপোর্ট/একেএ/এমডি/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)