দ্য রিপোর্ট ডেস্ক : অপেক্ষার প্রহর শেষ হয়েছে শোয়েব মালিকের। দীর্ঘ ৫ বছরের অপেক্ষার পর পাকিস্তান টেস্ট দলে সুযোগ পেয়েছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ সামনে রেখে পাকিস্তানের ১৬ সদস্যের টেস্ট স্কোয়াডে মালিকের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মঙ্গলবার পিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি বছর ওয়ানডে ও টোয়েন্টি২০ ম্যাচে শোয়েব মালিকের প্রশংসনীয় অলরাউন্ড পারফরম্যান্সের কারণে তাকে টেস্ট দলে নিতে অনুরোধ করেছেন টিম ম্যানেজার ইন্তিখাব আলম ও প্রধান কোচ ওয়াকার ইউনুস। প্রধান নির্বাচক হারুন রশিদের কাছে এই অনুরোধ করেছেন তারা। পরবর্তীতে রশিদের সুপারিশের ভিত্তিতে মালিককে টেস্ট দলে নেওয়ার বিষয়টি অনুমোদন করেছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান।

উল্লেখ্য, প্রায় দুই বছর বিরতির পর পাকিস্তানের সীমিত ফরম্যাটের দলে সুযোগ পেয়েছেন শোয়েব মালিক; চলতি বছরের মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে একটি দুর্দান্ত সেঞ্চুরিও করেছেন তিনি। গত ১১টি ওয়ানডেতে একটি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরিসহ মোট ৫০০ রান করেছেন মালিক। ব্যাটিং গড় ১০০। এ ছাড়া ৬টি টোয়েন্টি২০ ম্যাচে করেছেন মোট ১১৮ রান। এ ছাড়া বল হাতে বেশকিছু উইকেট নিয়েছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

সর্বশেষ ২০১০ সালের আগস্টে টেস্ট ম্যাচ খেলেছিলেন শোয়েব মালিক। ওই ম্যাচটিও ছিল ইংল্যান্ডের বিপক্ষেই।

(দ্য রিপোর্ট/জেডটি/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)