গাইবান্ধা প্রতিনিধি : শিশু সৌরভকে গুলি করে হত্যাচেষ্টার মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মো. মঞ্জুরুল ইসলাম লিটনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

গাইবান্ধা জেলা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সুন্দরগঞ্জ) আদালতের বিচারক মো. ময়নুল হাসান ইউছুফ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ নির্দেশ দেন।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে এমপি লিটনকে গাইবান্ধা ডিবি কার্যালয় থেকে কোর্ট হাজতে আনা হয়। পরে দুপুর ১২টা ৫ মিনিটে তাকে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সুন্দরগঞ্জ) আদালতে হাজির করে জামিন আবেদন জানান লিটনের পক্ষের আইনজীবী মো. সিরাজুল ইসলাম বাবু।

আদালতে হাজির করার পর এমপি লিটন এজলাসে প্রায় ২৫ মিনিট দাঁড়িয়ে ছিলেন। এ সময় উভয় পক্ষের আইনজীবী শুনানিতে অংশ নেন।

অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সুন্দরগঞ্জ) আদালতের কোর্ট ইন্সপেক্টর একেএম এনামুল হক দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, শিশু সৌরভকে হত্যাচেষ্টার অভিযোগে এমপি লিটনের বিরুদ্ধে ৩০৭ ও ৩২৬ ধারায় মামলা হয়েছে। যা জামিন অযোগ্য ধারা। এ ছাড়া তার বিরুদ্ধে বাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগেও মামলা রয়েছে। তাই আদালতে হাজির করার পর তার জামিন মঞ্জুর না করার জন্য বিরোধিতা করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. জিন্নাত আলী দ্য রিপোর্টকে জানান, এমপি লিটনকে আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করেন। বিকেলের মধ্যে তাকে জেলা কারাগারে পাঠানো হবে।

(দ্য রিপোর্ট/এনডিএস/এইচ/অক্টোবর ১৫, ২০১৫)