দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ে অনেক কাজ করার আছে বলে মনে করেন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সদ্য নিয়োগ পাওয়া কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমান।

দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে বৃহস্পতিবার (৩০ জুন) সকালে আলাপকালে তিনি এ কথা জানান।

শেয়ারবাজারের উন্নয়নে ডিএসই’র এমডি হিসেবে সর্বাত্মক চেষ্টা করব। এ ছাড়া ডিএসইকে একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে মুনাফা অর্জনে সহায়তা করবেন বলে জানান কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমান।

তিনি বলেন, শেয়ারবাজার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এ হিসেবে অর্থনীতিতে আরো বেশি কীভাবে ভূমিকা রাখতে পারে তা নিয়ে কাজ করা যেতে পারে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সকল বিনিয়োগকারীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সদ্য নিয়োগ পাওয়া ডিএসই’র এই এমডি। আর ঈদ বিনিয়োগকারীদের জন্য সুখ বয়ে আনুক সেই কামনা করেন তিনি।

উল্লেখ্য, গত বছরের ২৭ নভেম্বর ডিএসই’র পরিচালনা পর্ষদ কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমানকে ডিএসই’র এমডি হিসেবে মনোনয়ন দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। ওই দিনই ডিএসই কর্তৃপক্ষ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে অনুমোদনের জন্য চিঠি পাঠান। ডিএসই কর্তৃপক্ষের সুপারিশের আলোকে বিএসইসি চলতি বছরের ২৯ জুন তাকে অনুমোদন দেয়।

(দ্য রিপোর্ট/আরএ/এনটি/এএসটি/এইচ/জুন ৩০, ২০১৬)